Karnataka Congress Leaders: বিজেপিকে 'বোকা বানাতে' নয়া কায়দা, কানে ফুল গুঁজে বিধানসভায় কংগ্রেস নেতারা

কন্নড় ভাষায় কানের পিছনে ফুল পরার অর্থ বিশ্বাসঘাতকতা এবং বোকামি। তাঁদের দেখে মুখ্যমন্ত্রী বোম্মাই বিরক্ত হয়ে বলেন, "ওদের সরাতে বলা সত্ত্বেও ওরা বিধানসভায় ফুল পরেছে। আমার মতে, এটা ঠিক নয়।' এটা তাদের ইচ্ছা আর এ নিয়ে কোনও মন্তব্য করতে চান না বলেও জানান তিনি।

Updated By: Apr 24, 2023, 06:14 PM IST
Karnataka Congress Leaders: বিজেপিকে 'বোকা বানাতে' নয়া কায়দা, কানে ফুল গুঁজে বিধানসভায় কংগ্রেস নেতারা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মই শুক্রবার বাজেট পেশ করলেন কর্নাটক বিধানসভায়। সংসদেই শাসকদলের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বাজেট অধিবেশনে হাজির ছিলেন সিদ্ধারামাইয়া, রাজ্য সভাপতি ডি কে শিবকুমার এবং দলের সমস্ত বিধায়করা। আর সেখানেই অভিনব প্রতিবাদ দেখা গেল। কানেক পিছনে ফুল গুঁজে বিধানসভায় উপস্থিত হন কংগ্রেস নেতেরা। বিধানসভায় বাজেট পেশের সময়ে এদিন সমস্ত কংগ্রেস বিধায়কদের কানে ফুল লাগানো দেখা যায়। এমনকি প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়ার কানেও দুল লাগানো দেখা যায়।

আরও পড়ুন, Charred bodies found in Haryana: হরিয়ানায় গাড়িতে মিলল ২ জনের দগ্ধ দেহ, নেপথ্যে গো-রক্ষক বাহিনী?

কন্নড় ভাষায় কানের পিছনে ফুল পরার অর্থ বিশ্বাসঘাতকতা এবং বোকামি। তাঁদের দেখে মুখ্যমন্ত্রী বোম্মাই বিরক্ত হয়ে বলেন, "ওদের সরাতে বলা সত্ত্বেও ওরা বিধানসভায় ফুল পরেছে। আমার মতে, এটা ঠিক নয়।' এটা তাদের ইচ্ছা আর এ নিয়ে কোনও মন্তব্য করতে চান না বলেও জানান তিনি। সিদ্দারামাইয়াকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী বোম্মাই বলেন, 'এত দিন তিনি অন্যের কানে ফুল দেওয়ার (বোকা বানানোর) চেষ্টা করছিলেন। এখন টেবিল ঘুরে গেছে। মানুষ তাঁর কানে ফুল রেখে দিয়েছেন যা আগামী নির্বাচনে আরও স্পষ্ট বোঝা যাবে। 

তবে এই সময় বিজেপি বিধায়করা হাসিতে ফেটে পড়েন এবং হাততালি দিয়ে টেবিল চাপড়ে দেন। সিদ্দারামাইয়া বলেন, এই বাজেটের মাধ্যমে মুখ্যমন্ত্রী বোম্মাই রাজ্যের সাত কোটি মানুষের কানে ফুল রাখতে চাইছেন। যদিও বিজেপি বিধায়করা এই মন্তব্যের বিরোধিতা করেন। কীভাবে সিদ্দারামাইয়াকে কথা বলতে দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। জবাবে কংগ্রেস নেতার প্রশ্ন, শুরুতে মুখ্যমন্ত্রীর মন্তব্য কি তাঁর বাজেট বক্তৃতার অংশ?

এই বিশৃঙ্খলার মধ্যে স্পিকার বিশ্বেশ্বর হেগড়ে কাগেরি সিদ্দারামাইয়াকে অনুরোধ করেন যাতে মুখ্যমন্ত্রী বোম্মাইয়ের বাজেট পেশ করার অনুমতি দেওয়া হয়। প্রসঙ্গত, বিরোধীদের দাবি বিজেপি যে ৬০০টি প্রতিশ্রুতি দিয়েছিল, তার মধ্যে ৫০ টির বেশি পূরণ হয়নি গত বাজেটে। অন্যদিকে সামনেই সে রাজ্যে বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনকে মাথায় রেখেই এদিন বাজেট পেশ হয় সে রাজ্যে। একাধিক ক্ষেত্রে ছাড় মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মইয়ের। বিশেষ করে কৃষকদের জন্যে একাধিক ছাড় দেওয়া হয়েছে এবারের বাজেটে।

আরও পড়ুন, Jammu and Kashmir: শুক্রবার সকালে কেঁপে উঠলো ভূস্বর্গ, ৩.৬ মাত্রার ভূমিকম্প কাটরায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.