পরিকল্পনা ছিল রাজধানীতে আত্মঘাতী হামলার, জমিয়ানগর থেকে আটক কাশ্মীরি দম্পতি

পুলিস সূত্রে খবর, জাহানজেব স্বামী একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। পাশাপাশি ইন্ডিয়ান মিডিয়া ইউনিট নামে একটি সোশ্যাল মিডিয়ায় একটি প্লাটফর্মও চালান তাঁরা

Updated By: Mar 8, 2020, 07:25 PM IST
পরিকল্পনা ছিল রাজধানীতে আত্মঘাতী হামলার, জমিয়ানগর থেকে আটক কাশ্মীরি দম্পতি

নিজস্ব প্রতিবেদন: পরিকল্পনা ছিল রাজধানীতে কোনও আত্মঘাতী হামলা চালানো। দিল্লির জামিয়ানগর থেকে আটক করা হল এক কাশ্মীরি দম্পতিকে।

দিল্লি পুলিস সূত্রে খবর, আত্মঘাতী হামলার পাশাপাশি, দিল্লির মুসলিম যুবকদের হামলায় উদ্বুদ্ধ করার পরিকল্পনা ছিল তাদের। শুধু তাই নয় তাদের সঙ্গে যোগ রয়েছে আফগানিস্থানের খোরাসানের আইএস ইউনিটের। দিল্লিতে এনআরসি ও সিএএ বিরোধী বিক্ষোভের পেছনে আইএসের ভূমিকা রয়েছে। এর জন্য ওই দম্পতি আইএস নেতাদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছিল।

আরও পড়ুন-করোনা আতঙ্কে সিঁটিয়ে দিঘা, সংক্রমণ রুখতে ছুটির মরসুমে চলছে জোর নজরদারি

দিল্লি পুলিস যে যুবককে আটক করেছে তার নাম জাহানজেব সামি ও তার স্ত্রীর নাম হিনা বসির বেগ। রবিবার সকালে দিল্লির জামিয়া নগরের বাড়ি থেকে তাদের আটক করা হয়। তাদের কাছে থেকে কিছু আপত্তিকর জিনিসও উদ্ধার করেছে পুলিস।

পুলিস সূত্রে খবর, জাহানজেব স্বামী একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। পাশাপাশি ইন্ডিয়ান মিডিয়া ইউনিট নামে একটি সোশ্যাল মিডিয়ায় একটি প্লাটফর্মও চালান তাঁরা। ওই প্লাটফর্মের মাধ্যমে প্রচার করেই তারা সিএএ বিরোধী আন্দোলনে লোক জোগাড় করে বলে দাবি পুলিসের।

আরও পড়ুন-সন্ত্রাসপ্রেমী-শরণার্থী বিরোধী মমতা! দশদফা ‘চার্জশিট’ হাতে নিয়ে ময়দানে নামছে বিজেপি

উল্লেখ্য, দিল্লিতে সিএএ ও এনআরসির বিরুদ্ধে আন্দোলনকে বরাবরই তৈরি করা বলে দাবি করে আসছে কেন্দ্র। এর পেছনে পাকিস্তানের হাত রয়েছে বলেও দাবি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। এই আন্দোলন ও তার থেকে হওয়া হিংসায় খোদ রাজধানীর বুকে এখনও পর্যন্ত ৫৩ জন প্রাণ হারিয়েছেন। এনিয়ে সরকার ও বিরোধীদের মধ্যে চাপান উতোর চলছেই।

.