মন্ত্রীদের বাঁচাতে নির্বাচন হেরে যাওয়ার টোপ, বিজেপিকে আক্রমণ কেজরিওয়ালের

তিনি বলেছিলেন যে সিসোদিয়া এবং জৈনের বিরুদ্ধে মামলাগুলি বানানো। কেজরিওয়াল ভবিষ্যদ্বাণী করেন যে আপ গুজরাটে পরবর্তী সরকার গঠন করবে। তিনি আরও দাবি করেন যে এই নির্বাচনে বিরোধী কংগ্রেস ১৮২ সদস্যের বিধানসভায় পাঁচটিরও কম আসন পাবে।

Updated By: Nov 5, 2022, 06:25 PM IST
মন্ত্রীদের বাঁচাতে নির্বাচন হেরে যাওয়ার টোপ, বিজেপিকে আক্রমণ কেজরিওয়ালের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শনিবার দাবি করেছেন যে বিজেপি তাকে নতুন প্রস্তাব দিয়েছে। তার মন্ত্রী মণীশ সিসোদিয়া এবং সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সিগুলির তদন্ত চলছে। কেজরিওয়ালের দাবি যদি আম আদমি পার্টি আগামী মাসের গুজরাট নির্বাচন থেকে সরে যায় তবে এই মন্ত্রীদেরকে ‘বাঁচানোর জন্য চুক্তি’ করার প্রস্তাব দিয়েছে বিজেপি। কেজরিওয়াল বলেন, ‘মণীশ সিসোদিয়া আপ ছেড়ে দিল্লির মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করার পরে, তারা এখন আমার সঙ্গে যোগাযোগ করেছে... তারা বলেছে আপনি যদি গুজরাট ছেড়ে দেব এবং সেখানে প্রতিদ্বন্দ্বিতা না করেন, আমরা সত্যেন্দ্র জৈন এবং সিসোদিয়া দুজনকেই ছেড়ে দেব এবং তাদের বিরুদ্ধে সমস্ত অভিযোগ তুলে নেব’।

কে এই অফার দিয়েছে জানতে চাইলে কেজরিওয়াল বলেন, ‘আমি কীভাবে আমার নিজের একজনের নাম বলতে পারি... অফারটি তাদের মাধ্যমে এসেছে... দেখুন তারা (বিজেপি) সরাসরি কখনই আসে না। তারা একজন থেকে আরেকজনের কাছে যায় তারপর অন্যের কাছে যায় এবং তারপরে বন্ধুর কাছে। এরপরে বার্তাটি আপনার কাছে পৌঁছে যায়।‘

আরও পড়ুন: পাকিস্তানে বসে ভারতের বিরুদ্ধে ভয়ঙ্কর ষড়যন্ত্র! আইএসআইয়ের সঙ্গে হাত মিলিয়েছে দাউদ?

আপ প্রধান বলেছিলেন যে বিজেপি গুজরাট নির্বাচন এবং দিল্লির পৌরসভা নির্বাচন দুটিতেই হারার ভয় পেয়েছে।

তিনি বলেছিলেন যে সিসোদিয়ার বিরুদ্ধে দায়ের করা মদ বিক্রয় নীতি এবং জৈনের প্রক্সি বা 'হাওয়ালা' লেনদেনের মামলাগুলি বানানো।

কেজরিওয়াল ভবিষ্যদ্বাণী করেন যে আপ গুজরাটে পরবর্তী সরকার গঠন করবে। তিনি আরও দাবি করেন যে এই নির্বাচনে বিরোধী কংগ্রেস ১৮২ সদস্যের বিধানসভায় পাঁচটিরও কম আসন পাবে।

বিজেপি এবং কংগ্রেসের বিরুদ্ধে তাঁর অভিযোগ দুই দল একে অপরকে সাহায্য করে। তিনি বলেন যে বর্তমান শাসক দল আপের উত্থানকে নিয়ন্ত্রণ করার চেষ্টায় বিরোধী দলের প্রার্থীদের ব্যাঙ্করোল করছে।

তিনি বলেন যে আপ ‘ইতিমধ্যেই দুই নম্বরে’, কংগ্রেসের থেকে অনেক এগিয়ে, এবং গুজরাট ভোটের আগে আগামী এক মাসের মধ্যে বিজেপিকে ছাড়িয়ে যাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.