২৭৭ বিধায়ক কিনতে বিজেপি-র খরচ ৫৫০০ কোটি! বিস্ফোরক দাবি কেজরিওয়ালের

মোট ১২ জন আপ বিধায়ক দাবি করেছেন যে বিজেপি প্রতিনিধিরা তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। তাদের দল ছেড়ে যাওয়ার অনুরোধ করেছেন বলেও দাবি করেছেন তাঁরা। তাদেরকে টাকাও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। ৪০ জন আপ বিধায়ক কিনতে ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছে বিজেপি। 

Updated By: Aug 27, 2022, 01:35 PM IST
২৭৭ বিধায়ক কিনতে বিজেপি-র খরচ ৫৫০০ কোটি! বিস্ফোরক দাবি কেজরিওয়ালের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল আবার একটি চাঞ্চল্যকর দাবি করেছেন। তার দাবি বিজেপি ৪০ জন বিধায়ককে কেনার টোপ হিসেবে ৮০০ কোটি টাকা দিয়েছে। তিনি ব্যাখ্যা করেছেন বিজেপি কতজন বিধায়ক কিনেছে এবং কত টাকা খরচ করেছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শুক্রবার বলেছেন, ‘আমরা গণনা করেছি যে মোট ২৭৭ জন বিধায়ক অন্যান্য দলের থেকে টিকিট নিয়ে ভোটে জিতে বিজেপিতে যোগ দিয়েছেন। অর্থাৎ, বিজেপি এখনও পর্যন্ত ২৭৭ জন বিধায়ক কে কিনেছে। এখন যদি তারা ২০ কোটি টাকা দিয়ে প্রতিটি বিধায়ককে কিনে থাকে তাহলে বিজেপি এখনও পর্যন্ত ৫৫০০ কোটি টাকায় বিধায়ক কিনেছে’।

অরবিন্দ কেজরিওয়াল বলেন, বিজেপির এই ঘোড়া কেনা-বেচার কারণেই মুদ্রাস্ফীতি বেড়েছে। আপের দাবি বিজেপি সাধারণ মানুষের টাকা দিয়ে বিধায়ক কিনেছে। সেই বিধায়কদের কেনার টাকা এখন সাধারণ মানুষের কাছ থেকে নেওয়া হচ্ছে, যার ফলে মুদ্রাস্ফীতি বাড়ছে। মুদ্রাস্ফীতির কারণে দেশের সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে বলে দাবি করেছেন কেজরিওয়াল।

 

ভারত জুড়ে বিজেপি তাদের 'অপারেশন লোটাস' চালিয়ে যাচ্ছে। বিজেপি সম্প্রতি মহারাষ্ট্র সরকারকে ক্ষমতাচ্যুত করেছে। এর পড়ে তাঁরা এখন ঝাড়খণ্ডের দিকে নজর দিয়েছে। কেজরিওয়ালের দাবি, ‘এখন আবার তাদের চোখ দিল্লিতে। তারা দিল্লিতে আপ সরকারের পতনের বৃহত্তর ষড়যন্ত্র করেছে’। বিজেপির পরিকল্পনা বুঝতে পেরে দিল্লির আপ নেতৃত্ব প্রতিরোধ করেছে। আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল তাঁর বাসভবনে বিধায়কদের বৈঠক ডেকেছেন। সেখানে হাজির হননি সাত জন বিধায়ক। বাকিরা সবাই উপস্থিত ছিলেন। ইতিমধ্যে, জল্পনা শুরু হয়েছে যে ৪০ জন আপ বিধায়ক বিজেপির টার্গেটে রয়েছে। যদিও বিহারে বিজেপি ধাক্কা খেয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: UP : দজ্জাল বউয়ের উপর রাগ, তালগাছ উঠে মাসকাবার স্বামীর!

সম্প্রতি আবগারি দুর্নীতির মামলায় মণীশ সিসোদিয়ার বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে পাঠিয়েছে কেন্দ্র। এরপরই ক্ষিপ্ত হয়ে ওঠেন দিল্লির উপমুখ্যমন্ত্রী। বিজেপির বিরুদ্ধে 'অপারেশন লোটাস'-এর কথা উল্লেখ করে তিনি অভিযোগ করেন যে বিধায়কদের ঘুষ দেওয়ার জন্য ২০ কোটি টাকা দেওয়া হয়েছিল।

মোট ১২ জন আপ বিধায়ক দাবি করেছেন যে বিজেপি প্রতিনিধিরা তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। তাদের দল ছেড়ে যাওয়ার অনুরোধ করেছেন বলেও দাবি করেছেন তাঁরা। তাদেরকে টাকাও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। ৪০ জন আপ বিধায়ক কিনতে ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছে বিজেপি। এখানে প্রশ্ন হচ্ছে এত বিপুল পরিমাণ অর্থ তারা পাচ্ছেন কোথা থেকে? কেজরিওয়ালের দাবি ‘এ সবই কালো টাকা’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.