ভারতে কেরালাই একমাত্র রাজ্য, যেখানে ডিসেম্বর ৩১ পর্যন্ত চলবে ৫০০, ১০০০

গোটা ভারতে, একমাত্র কেরালাই একমাত্র রাজ্য, যেখানে ৩১ ডিসেম্বর পর্যন্ত সচল ৫০০ এবং ১০০০ টাকার নোট। শুধু ব্যাঙ্ক, পোস্ট অফিস, রেল, হাসপাতাল নয়, গোটা রাজ্যেই লেনদেন চলবে ৫০০ এবং হাজারের পুরনো নোটেই। বাম শাসিত কেরালার এই কৌশলকে সামনে রেখেই বিজেপির নোট বাতিলের সিদ্ধান্তকে সমালোচনা করেছেন ভারতের কমিউনিস্ট পার্টির (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক তথা রাজ্যসভার সাংসদ সীতারাম ইয়েচুরি।    

Updated By: Nov 15, 2016, 07:39 PM IST
ভারতে কেরালাই একমাত্র রাজ্য, যেখানে ডিসেম্বর ৩১ পর্যন্ত চলবে ৫০০, ১০০০

ওয়েব ডেস্ক: গোটা ভারতে, একমাত্র কেরালাই একমাত্র রাজ্য, যেখানে ৩১ ডিসেম্বর পর্যন্ত সচল ৫০০ এবং ১০০০ টাকার নোট। শুধু ব্যাঙ্ক, পোস্ট অফিস, রেল, হাসপাতাল নয়, গোটা রাজ্যেই লেনদেন চলবে ৫০০ এবং হাজারের পুরনো নোটেই। বাম শাসিত কেরালার এই কৌশলকে সামনে রেখেই বিজেপির নোট বাতিলের সিদ্ধান্তকে সমালোচনা করেছেন ভারতের কমিউনিস্ট পার্টির (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক তথা রাজ্যসভার সাংসদ সীতারাম ইয়েচুরি।

 

তিনি বলেন, "সরকারের এই সিদ্ধান্তে কৃষক, শ্রমিক সবথেকে বেশি সমস্যায় পড়েছে। যাদের রোজকারের আয়ে সংসার চলে তাঁরা সঙ্কটের সম্মুখীন হয়েছে। কেন্দ্রের উচিত কেরালা থেকে শিক্ষা নেওয়া"। সীতারাম ইয়েচুরি এও বলেন, "জনস্বার্থের কথা মাথায় রেখে কেরালার মত বাকি রাজ্যগুলোরও উচিত ৫০০ এবং ১০০০ টাকার নোটের লেনদেন সচল রাখা"। 

 

 

.