Sexual Harassment Case: 'দলিত মেয়েকে ছুঁতেই পারে না', যৌন নির্যাতন মামলায় জামিন পেলেন অভিযুক্ত!

৭৪ বছর বয়সি লেখক ও সমাজকর্মী সিভিক চন্দ্রনের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন এক দলিত লেখিকা।মামলার রায় দিতে গিয়েই বিচারক এস কৃষ্ণ কুমার বলেছেন, “অভিযুক্ত আগে থেকেই জানতেন, ওই মহিলা তফসিলি জাতিভুক্ত। সেই কথা জানার পরেও তিনি মহিলাকে স্পর্শ করবেন, এই তথ্য মোটেও বিশ্বাসযোগ্য নয়।”

Updated By: Aug 19, 2022, 07:40 PM IST
Sexual Harassment Case: 'দলিত মেয়েকে ছুঁতেই পারে না', যৌন নির্যাতন মামলায় জামিন পেলেন অভিযুক্ত!
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো:  যাঁর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তিনি সমাজের পিছিয়ে পড়া শ্রেণিকে নিয়েই কাজ করে থাকেন। তাই তিনি তফসিলি মহিলার পরিচয় জেনেও তাঁকে স্পর্শ করবে, এ কথা বিশ্বাসযোগ্য নয়। অতএব, যৌন হেনস্থা মামলায় জামিন! এমনই ঘটনা ঘটেছে কেরলে। এই একই মামলায় বিচারক জানিয়েছিলেন যে অভিযোগকারিণীর পোশাক যৌন আবেদনমূলক। তাই লেখক তথা সমাজকর্মীর বিরুদ্ধে যে যৌন হেনস্থার মামলা করা হয়েছে তা সঠিক নয়। 

প্রসঙ্গত, ৭৪ বছর বয়সি লেখক ও সমাজকর্মী সিভিক চন্দ্রনের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন এক দলিত লেখিকা।মামলার রায় দিতে গিয়েই বিচারক এস কৃষ্ণ কুমার বলেছেন, “অভিযুক্ত আগে থেকেই জানতেন, ওই মহিলা তফসিলি জাতিভুক্ত। সেই কথা জানার পরেও তিনি মহিলাকে স্পর্শ করবেন, এই তথ্য মোটেও বিশ্বাসযোগ্য নয়।”

তবে জামিন অযোগ্য মামলা দায়ের করা হলেও আদালতের নির্দেশে জামিন পেয়েছেন চন্দ্রন। প্রসঙ্গত, গত বুধবারই চন্দ্রনের বিরুদ্ধে আরেকটি যৌন হেনস্তার অভিযোগ দায়ের করা হয়েছিল। চন্দ্রনের আইনজীবী অভিযোগকারিণীর একটি ছবি আদালতে পেশ করেন। যা দেখার পর আদালত মন্তব্য করে, ছবিটি দেখে বোঝা যাচ্ছে, অভিযোগকারিণীর পোশাক যৌন আবেদনমূলক। বিচারকের তরফে বলা হয়,  তাঁর পক্ষে ওই তরুণীর উপরে গায়ের জোর খাটানো সম্ভব নয়। এই মন্তব্য এবং আদালতের রায়ের পরই তাই গোটা বিষয়টি নিয়ে বিতর্কের ঝড় ওঠে।

আরও পড়ুন, Kailash Vijayvargiya: 'মেয়েরা ঘন ঘন বয়ফ্রেন্ড বদলায়', কটূক্তির জেরে কৈলাসকে 'অসুর' বললেন বাবুল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.