নিরাপদ নই, পিনারাই বিজয়নকে চিঠি কেরলের ৪ সন্ন্যাসিনীর

কেরলে চার্চ কর্তৃপক্ষ আলফি, অনুপমা, জোসেফাইন, অ্যানসিটা নামের চার সন্ন্যাসিনীকে অন্যত্র দায়িত্ব নিতে বলেছে। 

Updated By: Jan 19, 2019, 09:02 PM IST
নিরাপদ নই, পিনারাই বিজয়নকে চিঠি কেরলের ৪ সন্ন্যাসিনীর

নিজস্ব প্রতিবেদন: নয়া মোড় নিল কেরলে সন্ন্যাসিনী ধর্যণকাণ্ড। এবার রাজ্যের কয়েকজন সন্ন্যাসিনী নিরাপত্তা চেয়ে চিঠি লিখলেন খোদ মুখ্যমন্ত্রীর কাছে।

কেরলে এক সন্ন্যাসিনীকে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছিল বিশপ ফ্রঙ্কো মালাক্কালের বিরুদ্ধে। তাঁর শাস্তির দাবিতে বহুবার ধরনার বসেছিলেন রাজ্যে নানরা। মাল্লাক্কালকে ইতিমধ্যেই টানা জেরা করেছে পুলিস।

আরও পড়ুন-'ইউনাইটেড ইন্ডিয়া'র  নির্বাচনী কমিটি গড়ে দিলেন মমতা

এদিকে, এখন নিরাপত্তার অভাবে ভুগছেন প্রতিবাদকারী ৪ সন্ন্যাসিনী। তারা চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে। চিঠিতে তাঁরা জানিয়েছেন, তারা নিরাপত্তার অভাবে ভুগছেন। শুধু তাই নয় তাঁর এও মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছেন মালাক্কালের বিচার প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত তাঁদের যেন বদলি না করা হয়। প্রসঙ্গত, তাদের বদলির নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

অভিযাগকারি নির্যাতীতা সন্ন্যাসিনী সংবাদসংস্থাকে জানিয়েছেন, ওদের উদ্দেশ্যই হল আমাকে আলাদা করে আমার ওপরে নির্যাতন চালানো। বদলি করলে আমার জীবন বিপন্ন হয়ে উঠবে।

আরও পড়ুন-'অ্যালোপ্যাথি নন, মোদী ঠাকুমার ন্যাচারাল বড়ি', মমতাকে জবাব দিলীপের

কেরলে চার্চ কর্তৃপক্ষ আলফি, অনুপমা, জোসেফাইন, অ্যানসিটা নামের চার সন্ন্যাসিনীকে অন্যত্র দায়িত্ব নিতে বলেছে।  সিস্টার আলফিকে বদলি করা হয়েছে বিহারে, সিস্টার অ্যানসিটা ও সিস্টার জোসেফাইনকে বদলি করা হয়েছে ঝাড়খণ্ডে।

.