করোনা থেকে বাঁচবেন কীভাবে? নেচে দেখালো কেরল পুলিস

মঙ্গলবার কেরল রাজ্য পুলিসের মিডিয়া সেন্টার থেকে পোস্ট করা হয় একটি ভিডিয়ো। পোস্ট করার সঙ্গে সঙ্গেই ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে ভিডিয়োটি। কী রয়েছে এক মিনিটের সেই ভিডিয়োতে? 

Updated By: Mar 18, 2020, 03:37 PM IST
করোনা থেকে বাঁচবেন কীভাবে? নেচে দেখালো কেরল পুলিস
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদনকরোনা আতঙ্ক দেশজুড়ে। তার থেকেও বড় আতঙ্ক সাধারণ মানুষের অসচেতনতা। করোনা এতটাই ছোঁয়াচে, তাকে মোকাবিলা করতে একটাই দাওয়াই – সতর্কতা। আর সেটাকে সহজ ভাষায় বুঝিয়ে দিলেন কেরলের পুলিস কর্মীরা।

মঙ্গলবার কেরল রাজ্য পুলিসের মিডিয়া সেন্টার থেকে পোস্ট করা হয় একটি ভিডিয়ো। পোস্ট করার সঙ্গে সঙ্গেই ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে ভিডিয়োটি। কী রয়েছে এক মিনিটের সেই ভিডিয়োতে? ৬ জন পুলিসকর্মী ইয়াপ্পাম কষিয়াম নামে দক্ষিণী ছবির কলাকথা গানের ছন্দে পা দুলিয়ে হাত ধোয়ার পদ্ধতিগুলো দেখাচ্ছেন। মুখে মাস্ক পরে সতর্কতার বার্তা নাচের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন তাঁরা।

আরও পড়ুন- ‘আটক’ বিদ্রোহী বিধায়কদের ‘ঘর ওয়াপসি’ করতে ধরনায় দ্বিগ্বিজয়, হটিয়ে দিল বেঙ্গালুরু পুলিস

লাইক, কমেন্ট শেয়ারের মাধ্যমে ১০ লাখ ভিউজের গন্ডি পার করে কয়েক ঘন্টার মধ্যেই। ভিডিয়োটির  প্রত্যেক কমেন্টেই রয়েছে নেটিজেনদের  বাহবা। এইভাবে মজার মাধ্যমে বার্তা ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছে নেটদুনিয়া। 

বিশ্ব জুড়ে করোনা ত্রাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)নোভেল করোনা ভাইরাসকে  বিশ্বমারী ঘোষণা করেছে। প্রায় সব দেশেই মৃত্যুলীলা চালাচ্ছে এই ‘মারণ’ ভাইরাস। ভারতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তর সংখ্যা ১৪৮।  চিকিৎসকরা বারবার বলছেন আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করতে। জনস্বাস্থ্য আধিকারিকরাও পরামর্শ দিচ্ছেন বার বার সাবান দিয়ে হাত ধোয়ার। সেই বার্তা দিতেই অভিনব উদ্যোগ নিল কেরল পুলিস। উল্লেখ্য, এখনও পর্যন্ত কেরলে ২৭ জনের দেহে করোনা ভাইরাস মিলেছে।

.