Kerala Rain: মুষলধারে বৃষ্টির জেরে ভূমি ধসে মৃত ২৩, উদ্ধারে নামল সেনা

টানা বৃষ্টির জেরে বাঁধগুলিতে জলের চাপ বাড়ছে। ফলে বেশ কয়েকটি বাঁধের দরজা খুলে দিতে বাধ্য হয়েছে সরকার। 

Updated By: Oct 17, 2021, 10:04 PM IST
Kerala Rain: মুষলধারে বৃষ্টির জেরে ভূমি ধসে মৃত ২৩, উদ্ধারে নামল সেনা

নিজস্ব প্রতিবেদন: অতিবৃষ্টিতে ভয়াবহ পরিস্থিতি কেরলে। আরবসাগরে সৃষ্ট নিম্নচাপের জেরে প্রচুর বৃষ্টিপাত হচ্ছে দক্ষিণের এই রাজ্যে। মধ্য এবং দক্ষিণ প্রান্তের জেলাগুলিতে হড়পা বান শুরু হয়েছে। ইদুক্কি ও কোট্টায়াম জেলায় ভূমি ধসে এখনও পর্যন্ত কমপক্ষে ২৩ জনের মৃত্যুর খবর মিলেছে। 

রবিবার সকাল পর্যন্ত কেরলে অতিবৃষ্টির পূর্বাভাস ছিলই। কেরলের ৫ জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছিল। শনিবার রাতভর মুষলঘারে বৃষ্টিপাত হয়েছে। ইদুক্কি ও কোট্টায়াম জেলায় ভূমি ধসের কারণে মৃত্যুর খবরও মিলেছে। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি বলেন,''কেরলে ভূমি ধস ও ভারী বৃষ্টির ফলে উদ্ভূত পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জখম ও প্রভাবিতদের উদ্ধারকার্য চালাচ্ছে প্রশাসন। সকলের সুরক্ষা কামনা করছি।''     

টানা বৃষ্টির জেরে বাঁধগুলিতে জলের চাপ বাড়ছে। ফলে বেশ কয়েকটি বাঁধের দরজা খুলে দিতে বাধ্য হয়েছে সরকার। কোট্টায়াম ও ইদুক্কি জেলায় ভূমি ধসের একাধিক ঘটনা ঘটেছে। কোট্টায়াম জেলায় ১২ জন নিখোঁজ। তাঁদের খোঁজ চলছে। তবে আবহাওয়ায় খারাপ থাকায় ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। রাজ্য সরকারের অনুরোধে উদ্ধার কাজে নেমে পড়েছে সেনা, বায়ুসেনা ও নৌবাহিনী। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ১১টি দল কাজ করছে।   

আরও পড়ুন- ঢাকার সঙ্গে যোগাযোগ নয়াদিল্লির; ভারতে প্রতিক্রিয়ার ব্যবস্থা নেবে কেন্দ্র, আশা Hasina-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)