প্রকাশ্যে গো-হত্যা 'প্রতিবাদে'র জেরে কেরলে সাসপেন্ড যুবকংগ্রেস কর্মী

হত্যার জন্য গরু-মোষ বিক্রি নিষিদ্ধ ঘোষণা সংক্রান্ত নরেন্দ্র মোদী সরকারের সাম্প্রতিক  বিজ্ঞপ্তির বিরোধিতা করে প্রকাশ্যে জীবন্ত গরুকে হত্যা করে সেই মাংস রান্না করা এবং জনগণের মধ্যে বিতরণ করার জেরে বিপাকে কেরল যুব কংগ্রেস কর্মীরা। গোটা ঘটনাকে 'বর্বরোচিত', 'হৃদয়হীন' এবং 'সমর্থনের অযোগ্য' বলে উল্লেখ করে ট্যুইটারে ক্ষোভ প্রকাশ করেছেন কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী এবং এইসব 'প্রতিবাদী'দের সাসপেন্ডও করা হয় দল থেকে।

Updated By: May 29, 2017, 02:58 PM IST
প্রকাশ্যে গো-হত্যা 'প্রতিবাদে'র জেরে কেরলে সাসপেন্ড যুবকংগ্রেস কর্মী

ওয়েব ডেস্ক: হত্যার জন্য গরু-মোষ বিক্রি নিষিদ্ধ ঘোষণা সংক্রান্ত নরেন্দ্র মোদী সরকারের সাম্প্রতিক  বিজ্ঞপ্তির বিরোধিতা করে প্রকাশ্যে জীবন্ত গরুকে হত্যা করে সেই মাংস রান্না করা এবং জনগণের মধ্যে বিতরণ করার জেরে বিপাকে কেরল যুব কংগ্রেস কর্মীরা। গোটা ঘটনাকে 'বর্বরোচিত', 'হৃদয়হীন' এবং 'সমর্থনের অযোগ্য' বলে উল্লেখ করে ট্যুইটারে ক্ষোভ প্রকাশ করেছেন কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী এবং এইসব 'প্রতিবাদী'দের সাসপেন্ডও করা হয় দল থেকে।

প্রসঙ্গত, মোদী সরাকারের পরিবেশ মন্ত্রক থেকে জারি করা সাম্প্রতিক এই বিজ্ঞপ্তি নিয়ে দেশের রাজনৈতিক মহলে ইতিমধ্যেই শুরু হয়েছে চাপানউতোর। এলডিএফ পরিচালিত কেরল সরকারের মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতা পিনারাই বিজয়ন এর তীব্র বিরোধিতা করে চিঠি লিখেছেন স্বয়ং প্রধানমন্ত্রীকে। প্রাণী সম্পদ রাজ্য তালিকার অন্তর্গত, তাই এক্ষেত্রে কেন্দ্রের হস্তক্ষেপ অবাঞ্ছিত এবং বেঠিক বলে মন্তব্য করে তিনি ভবিষ্যতে এবিষয়ে আইনি লড়াইয়েরও ইঙ্গিত দিয়েছেন। কংগ্রেস সহ অন্যান্য রাজনৈতিক দলও সরকারের এই সিদ্ধান্তকে 'হিন্দু রাষ্ট্র' গড়ার পদক্ষেপ হিসাবে চিহ্নিত করেছে এবং চরম সমালোচনা করা হচ্ছে। (আরও পড়ুন- সারা দেশে গো-হত্যায় "না"!)

.