টার্গেটে আরএসএস, আমীরশাহিতে বসে পঞ্জাবে সন্ত্রাস ছড়ানোর পরিকল্পনা করেছে খালিস্তানি জঙ্গিরা!

গোয়েন্দাদের দাবি, খালিস্তানি জঙ্গিরা ভারত বিরাধী কার্যকলাপ চালাচ্ছে আমিরশাহীর এক নামী শ্যুটিং ক্লাবে

Updated By: Nov 5, 2018, 01:02 PM IST
টার্গেটে আরএসএস, আমীরশাহিতে বসে পঞ্জাবে সন্ত্রাস ছড়ানোর পরিকল্পনা করেছে খালিস্তানি জঙ্গিরা!

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবে কী মাথাচাড়া দিচ্ছে উগ্রপন্থা? এমনই এক আশঙ্কা করছে এনআইএ।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, খালিস্তানি জঙ্গিরা বিদেশে ফের একজোট হওয়ার চেষ্টা করছে। আশির দশকের মতো তারা ফের পঞ্জাবে অশান্তি তৈরি করতে পারে। এনআইএ সূত্রে জি নিউজের খবর, খালিস্তানি উগ্রপন্থীরা সংযুক্ত আরব আমিরশাহীতে ঘাঁটি তৈরি করেছে। সেখানেই তারা একজোট হওয়ার প্রস্তুতি চালাচ্ছে।

আরও পড়ুন-সুপ্রিম নির্দেশ সত্ত্বে হয়নি ঋণখেলপিদের তালিকা প্রকাশ, উর্জিতকে কারণ দর্শানোর নোটিস তথ্য কমিশনের 

গোয়েন্দাদের দাবি, খালিস্তানি জঙ্গিরা ভারত বিরাধী কার্যকলাপ চালাচ্ছে আমিরশাহীর এক নামী শ্যুটিং ক্লাবে। সম্প্রতি খালিস্তান লিবারেশন ফ্রন্টের কয়েকজন সদস্যকে গ্রেফতার করে পঞ্জাব পুলিস। তাদের জেরা করতেই বেরিয়ে এসেছে ওই তথ্য। আমিরশাহীর ওই শ্যুটিং ক্লাবের সঙ্গে ওইসব জঙ্গিদের যোগাযোগ রয়েছে। পঞ্জাবের বেশকিছু গুরুত্বপূর্ণ ব্যক্তিকে হত্যা ও উপাসনালয়ে হামলার জন্য টাকা দেওয়া হচ্ছে ওইসব জঙ্গিদের।

উল্লেখ্য, কিছুদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে খালিস্তান লিবারেশন ফ্রন্টকে নিষিদ্ধ করার সুপারিশ করে এনআইএ। আটেক দশকের মাঝামাঝি এই কেএলএফ-ই জঙ্গি কার্যকলাপে টালমাটাল করে দিয়েছিল পঞ্জাবকে। এনআইএর দাবি, খালিস্তানি জঙ্গিরা পঞ্জাবে আরএসএস নেতাদের টার্গেট করেছে। পাশাপাশি তারা রাজ্যে নেটওয়ার্ক তৈরি করার চেষ্টা করছে।

আরও পড়ুন-শহরের প্রথম স্কাইওয়াক দক্ষিণেশ্বরে, আজ উদ্বোধনে মুখ্যমন্ত্রী

গত বছর কয়েকজন খালিস্তানি জঙ্গি সহ ১৫ বিরুদ্ধে চার্জশিট দেয় এনআইএ। তারা লুধিয়ানায় এক পাদ্রী ও এক আরএসএস নেতার খুনের সঙ্গে জড়িত ছিল। মোহালির আদালতে পেশ করা ওই চার্জশিটে এনআইএ দাবি করে, ওই দুজনকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল পাকিস্তান, অস্ট্রেলিয়া, ফ্রান্স, ইতালি, ব্রিটেন ও সংযুক্ত আরব আমিরশাহী থেকে।

ওই চার্জশিটে বলা হয় অভিযুক্ত হরমিত সিং, গুরমিত সিং, গুরশরণবীর সিং, গুরজন্ত সিং ধিঁলো থাকতে পারে পাকিস্তান, ইতালি, ব্রিটেন ও অস্ট্রেলিয়ায়।

.