বকলমে কিংফিশারের মালিক রাহুল গান্ধী!

রাহুল গান্ধী অভিযোগের পর আস্তিন গোটাল বিজেপিও

Updated By: Sep 13, 2018, 04:56 PM IST
বকলমে কিংফিশারের মালিক রাহুল গান্ধী!

নিজস্ব প্রতিবেদন: বিজয় মালিয়াকে নিয়ে বিজেপি-কংগ্রেস বাকযুদ্ধ মারাত্মক আকার ধারন করল। দুপুরে রহুল গান্ধী অভিযোগ করলেন দেশ ছাড়ার আগে মালিয়া অথর্মন্ত্রী অরুণ জেটলির সঙ্গে বৈঠক করেছিলেন। তার সাক্ষী রয়েছেন কংগ্রেস নেতা পি এল পুনিয়া। আস্তিন গোটাল বিজেপিও।

বিজেপির তরফে অভিযোগ, কিংফিশার এয়ারলাইন্সের মালিক বিজয় মালিয়ার সঙ্গে রাহুল গান্ধী ও তার পরিবারের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। শুধু তাই নয়, কিংফিশার এয়ারলাইন্সের বকলমে মালিকও গান্ধী পরিবার।

আরও পড়ুন-বিজয় মালিয়া পালাতে পারে, ভাবতেই পারেনি সিবিআই!

বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে বলেন, আঠারো পাতার একটি নথি আমাদের হাতে রয়েছে। সেখান থেকে দেখা যাচ্ছে কিংফিশারের মালিক মালিয়া নয় বরং গান্ধী পরিবার।

নথি দেখিয়ে সম্বিত পাত্র বলেন, মালিয়ার সঙ্গে কংগ্রেসের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। এর ফলেই কিংফিশারকে দুবার ঋণে পুর্ণবিবেচনা করা হয়েছিল। একবার ২০০৮ সালে ও দ্বিতীয়বার ২০১২ সালে। সরকারের তরফে কিংফিশারকে বিশেষ সুবিধা দেওয়ার কথা বলে চিঠি দেওয়া হয়েছিল।

এখানেই থেমে থাকেননি পাত্র। তিনি আরও বলেন, রাহল গান্ধী মালিয়ার কাছ থেকে ১ কোটি টাকা ঋণ নেন। ৯ হাজার কোটি টাকা জালিয়াতি করে তিনি এখন দেশছাড়া। রাহুল ও সোনিয়া বিনা খরচে কিংফিশারে যাতায়াত করার সুবিধা পেতেন এটা এখন স্পষ্ট। সাংবাদিক সম্মেলন করে এর ব্যাখ্যা দিন সোনিয়া-রাহুল।

উল্লেখ্য, রহুল গান্ধী বৃহস্পতিবার অভিযোগ করেন ২০১৬ সালের মার্চে জেটলির সঙ্গে বৈঠক করেন মালিয়া। তার সাক্ষী পি এল পুনিয়া। এনিয়ে পুনিয়া এদিন সাংবাদিক সম্মেলনে বলেন, মার্চে সংসদে মালিয়ার সঙ্গে বেশকিছুক্ষণ ধরে বৈঠক করেন জেটলি।

আরও পড়ুন-শিক্ষক দিবসে বিশ্বভারতীতে অধ্যক্ষ-অধ্যাপক-অধ্যাপিকাদের লুঙ্গি ড্যান্স! দেখুন ভিডিও

পুলিয়ার ওই অভিযোগের ব্যাখ্যা অবশ্য আগেই দিয়েছেন জেটলি। তাঁর দাবি, মালিয়ার সঙ্গে তাঁর কথা হয়েছিল কিন্তু তাকে বৈঠক বলা যায় না। সংসদে তাঁকে ধরে মালিয়া বলেন, তিনি দেশ ছাড়ছেন তবে ব্যাঙ্কের সঙ্গে ঋণ নিয়ে বোঝাপড়া করতে চান। জেটলি মালিয়াকে সাফ বলে দেন, যা কথা বলার তা ব্যাঙ্কের সঙ্গেই বলতে হবে।

.