Kolkata Doctor Rape and Murder Case: দেশ জুড়ে কর্মবিরতির ডাক! ২৪ ঘণ্টা বন্ধ সমস্ত OPD, রোগী ভোগান্তি চলছেই

IMA Doctors' Strike: আর জি কর কাণ্ডে লাগাতার কর্মবিরতি-বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন ডাক্তারি পড়ুয়ারা। কর্মস্থলে মহিলা চিকিৎসক ও স্বাস্থ্য়কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে কেন্দ্রীয় সুরক্ষা আইনের দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছে দিল্লি AIIMS-র ফ্য়াকাল্টি। 

Updated By: Aug 17, 2024, 10:24 AM IST
Kolkata Doctor Rape and Murder Case: দেশ জুড়ে কর্মবিরতির ডাক! ২৪ ঘণ্টা বন্ধ সমস্ত OPD, রোগী ভোগান্তি চলছেই
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ট্রেনি মহিলা চিকিত্সককে ধর্ষণ, খুনের ঘটনার প্রতিবাদে ফুঁসছে গোটা দেশ। বিদেশের মাটিতেও ছড়িয়ে পড়েছে সেই বিক্ষোভের আঁচ। এই আবহে শনিবার গোটা দেশ জুড়ে ২৪ ঘণ্টা কর্মবিরতির ডাক দিল চিকিত্সকদের বৃহত্তম সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। শনিবার সকাল ৬টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত সব ধরনের নন-ইমারজেন্সি মেডিক্যাল সার্ভিস বন্ধ রাখা হবে।

আরও পড়ুন, Sabarmati Express Derailed: ফের রেল দুর্ঘটনা! ১৩০০ যাত্রী সমেত লাইনচ্যুত সবরমতী এক্সপ্রেসের ২২টি কামরা

ফলে খুলবে না আউটডোর। তবে জরুরি পরিষেবা চালু থাকবে বলে জানানো হয়েছে। সংগঠনের তরফে জানানো হয়েছে, আপত্কালীন পরিষেবা ছাড়া ২৪ ঘণ্টায় সবরকম পরিষেবা দেওয়া থেকে বিরত থাকবেন চিকিত্সকেরা। বুধবার রাতে আরজি কর হাসপাতালে হামলার ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার আপত্কালী বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। অন্যান্য মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তাররাও এই কর্মবিরতিতে সামিল হয়েছেন। এর ফলে রোগী ভোগান্তি চলছেই। 



এদিকে, আরজি করের ঘটনায় চিকিৎসকদের কর্ম বিরতিতে একদিকে যেমন চরম ভোগান্তিতে রোগী এবং রোগীর আত্মীয়রা,অন্যদিকে ন্যায্য মূল্যের ওষুধের দোকান বন্ধ হওয়ায় আরো কিছুটা ভোগান্তিতে বাড়ল রোগী এবং রোগীর আত্মীয়র। বাঁকুড়া মেডিকেলের আউটডোরের বাইরে রোগীদের সুবিধার স্বার্থে খোলা হয়েছিল মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ন্যায্য মূল্যের ওষুধের দোকান। আজ সকাল থেকে বন্ধ ন্যায্য মূল্যের সেই ওষুধের দোকান,ফলে ওষুধ নিতে এসে ঘুরে যেতে হচ্ছে বহু রোগীর আত্মীয়দের।

এর ফলে চরম সমস্যায় পড়তে হচ্ছে তাদের।ন্যায্য মূল্যের এই ওষুধের দোকান থেকে যেখানোে ৫১ শতাংশ কম দামে ওষুধ পেয়ে যেত ক্রেতারা,সেখানে বাইরে থেকে চড়া দামে ওষুধ কিনতে বেশ কিছুটা সমস্যায় পড়তে হচ্ছে তাদের।গত ১৪ই আগস্ট পুরানো বরাত পাওয়া সংস্থার মেয়াদ শেষ হয়ে যাওয়া,নতুন করে হস্তান্তর না হওয়ার জন্যই গত তিনদিন ধরে বন্ধ ন্যায্য মূল্যের এই ওষুধের দোকান। রোগী এবং রোগীর আত্মীয়দের দাবি অবিলম্বে খোলা হোক এই ন্যায্য মূল্যের ওষুধের দোকান।

আরও পড়ুন, Noida news: 'রেট কত?' মাঝ রাস্তায় সাংবাদিককে হেনস্থা-প্রশ্ন বাইক আরোহীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.