Sabarmati Express Derailed: ফের রেল দুর্ঘটনা! ১৩০০ যাত্রী সমেত লাইনচ্যুত সবরমতী এক্সপ্রেসের ২২টি কামরা

Sabarmati Express Train: গভীর রাতে বেলাইন হয়ে গেল সবরমতী এক্সপ্রেস। ট্রেনের অন্তত ২২টি কামরা বেলাইন হয়ে গিয়েছে বলে খবর। লাইনের উপর থাকা বোল্ডারে ধাক্কা খেয়ে এই দুর্ঘটনা।

Updated By: Aug 17, 2024, 09:33 AM IST
Sabarmati Express Derailed: ফের রেল দুর্ঘটনা! ১৩০০ যাত্রী সমেত লাইনচ্যুত সবরমতী এক্সপ্রেসের ২২টি কামরা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবারও এক ট্রেন দুর্ঘটনা। গভীর রাতে বোল্ডারে ধাক্কা লাইনচ্যুত সবরমতী এক্সপ্রেস। কানপুরের কাছে আহমেদাবাদগামী সবরমতী এক্সপ্রেসের ২২টি বগি লাইনচ্যুত হয়েছে। ১৩০০ যাত্রী নিয়ে এই ট্রেন যাত্রা শুরু করে। রাত আড়াইটে নাগাদ কানপুর ও ভীমসেন স্টেশনের মধ্যে ঘটেছে দুর্ঘটনা। ইঞ্জিনের সঙ্গে ধাক্কা বোল্ডারের, ক্ষতিগ্রস্ত ইঞ্জিন। তবে এই দুর্ঘটনার জেরে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই।

আরও পড়ুন, Uttarakhand: দেহ মিলল ৯ দিন পরে! নির্জনে টেনে নিয়ে গিয়ে প্রথমে ধর্ষণ, পরে গলায় ওড়না জড়িয়ে...

ঘটনার জেরে সংশ্লিষ্ট রুটে ব্যাহত ট্রেন পরিষেবা। রেল সূত্রের দাবি, ঝাঁসির দিকে যাওয়ার সময় আচমকা বোল্ডারের ধাক্কা খেয়ে ট্রেনটি বেলাইন হয়ে পড়ে। দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে উদ্ধারকারী ট্রেন। সবরমতী এক্সপ্রেসের যাত্রীদের বাসে কানপুরে নিয়ে আসা হচ্ছে। দুর্ঘটনার পর ওই লাইনে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। কিছু ট্রেন ঘুরপথে চলছে, জানিয়েছে রেল।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এদিন বারাণসী থেকে রওনা দিয়েছিল ট্রেনটি। গন্তব্য ছিল সবরমতী। গভীর রাতে কানপুর স্টেশনের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। হঠাৎ বিকট শব্দে কেঁপে ওঠে গোটা ট্রেন। দেখা যায় ২২টি লাইনচ্যুত হয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে ছুটে আসেন স্থানীয়রা। দ্রুত সেখানে পৌঁছয় পুলিস এবং দমকল। একাধিক অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়। ট্রেনের প্রতিটি কামরা ঘুরে দেখেন পুলিস এবং রেল আধিকারিকেরা।

উত্তর-মধ্য রেলওয়ে জোনের চিফ পাবলিক রিলেশন অফিসার (সিপিআরও) শশী কান্ত ত্রিপাঠি দুর্ঘটনার পরপরই এলাকায় গিয়েছেন। তিনি বলেছেন, “দুর্ঘটনাস্থল থেকে কানপুর রেলওয়ে স্টেশনে যাত্রী পরিবহনের জন্য বাসের ব্যবস্থা করা হয়েছে।” বস্তুত, গত বছর খানেকের মধ্যে বেশ কয়েকটি ভয়ঙ্কর রেল দুর্ঘটনার ঘটনা ঘটেছে। স্বভাবতই আতঙ্কিত যাত্রীরা।

এর আগে জুলাই মাসে লাইনচ্যুত হয় ১৫৯০৪ ডিব্রুগড় এক্সপ্রেস। উত্তরপ্রদেশের গোন্ডায় দুর্ঘটনা ঘটে। ট্রেনের ৬টি কামরা লাইনচ্যুত হয়। চণ্ডীগড় থেকে অসমের ডিব্রুগড় যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে। কয়েক জনের মৃত্যু হয়েছিল। এর আগে, গত জুন মাসে পশ্চিমবঙ্গের ফাঁসিদেওয়ায় লাইনচ্যুত হয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস।গত ১৭ জুন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে একটি মালগাড়ি ধাক্কা মেরেছিল।

আরও পড়ুন, Noida news: 'রেট কত?' মাঝ রাস্তায় সাংবাদিককে হেনস্থা-প্রশ্ন বাইক আরোহীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.