কুম্ভমেলায় শুরু পূণ্যস্নান, ট্যুইটে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

কুম্ভমেলায় পূণ্যস্নান প্রথমে করেন বিভিন্ন আখড়ার সাধুরা। তার পর সাধারণ পূণ্যার্থীরা স্নানে নামেন। এবার জুনা আখড়ার সাধুরা প্রথম পূণ্যস্নান করেছেন বলে জানা গিয়েছে।

Updated By: Jan 15, 2019, 09:40 AM IST
কুম্ভমেলায় শুরু পূণ্যস্নান, ট্যুইটে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: প্রয়াগরাজে আজ থেকে শুরু হল কুম্ভমেলা। সেখানে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে লক্ষ লক্ষ পূণ্যার্থী। তাঁরা মঙ্গলবার ভোর থেকে গঙ্গায় পুণ্যস্নান শুরু করেছেন পূণ্যার্থীরা।

আরও পড়ুন: সিলিন্ডার ফেটে কুম্ভমেলায় অগ্নিকাণ্ড, হতাহতের খবর নেই

প্রসঙ্গত, কুম্ভমেলায় পূণ্যস্নান প্রথমে করেন বিভিন্ন আখড়ার সাধুরা। তার পর সাধারণ পূণ্যার্থীরা স্নানে নামেন। এবার জুনা আখড়ার সাধুরা প্রথম পূণ্যস্নান করেছেন বলে জানা গিয়েছে।

মেলা ঘিরে প্রয়াগরাজে বহু মানুষ ভিড় জমিয়েছেন। তাঁদের থাকার জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে আঁটসাঁট। যদিও তার মধ্যেই সোমবার সকালে কুম্ভমেলার দিগম্বর আখড়ার রান্নার সময় আগুন লেগে যায়। সিলিন্ডারে বিস্ফোরণ হয়। ক্ষয়ক্ষতি তেমন হয়নি। হতাহত ছিল না। তবুও নিরাপত্তা আরও আঁটসাঁট করা হয়।

আরও পড়ুন: প্রায় বিমানবন্দরের মতোই স্বাচ্ছন্দ্য, নতুন রূপে নয়া দিল্লি স্টেশন, দেখুন ভিডিও

সকাল সকাল পূণ্যার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সকলকে প্রয়াগরাজের কুম্ভমেলায় সামিল হওয়ার আবেদন জানিয়েছেন। এদিন সকালে এ নিয়ে তিনি একটি ট্যুইট করেন। ট্যুইটের সঙ্গে শুভেচ্ছার একটি ভিডিয়োও তিনি পোস্ট করেন।

 

ওই ট্যুইটে মোদী আশাপ্রকাশ করে লিখেছেন, ''ভারতের আধ্যাত্মিক, সাংস্কৃতিক, সামাজিক বিধিদতার সঙ্গে দেশ-বিদেশের পূণ্যার্থীরা পরিচিত হবেন। অনেক অনেক মানুষ এই পূণ্য-আয়োজনের অংশীদার হোক।''

আরও পড়ুন: কুম্ভমেলার ইতিহাসে প্রথমবার, এবার থাকছে রূপান্তরকামীদের আখড়া

উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত ১৬ ডিসেম্বর প্রয়াগরাজে গিয়েছিলেন। তিনি সেখানে মেলার আয়োজনের প্রস্তুতি খতিয়ে দেখেছিলেন। ৩৬৬ কোটি টাকার একাধিক প্রকল্পেরও সূচনা করেছিলেন।