রাজ‍্য থেকে মুঘলসরাইয়ে কয়লাপাচার করত লালা, এবার উত্তরপ্রদেশ অভিযানে CBI

সূত্রের খবর, লালা রাজ‍্য থেকে বেআইনিভাবে যে কয়লা উত্তোলন করত, তা চলে যেত মুঘলসরাইয়ের চান্দৌলির চান্দোসী কয়লা মান্ডির কিছু ব‍্যবসায়ীর কাছে। 

Updated By: Mar 2, 2021, 10:45 AM IST
রাজ‍্য থেকে মুঘলসরাইয়ে কয়লাপাচার করত লালা, এবার উত্তরপ্রদেশ অভিযানে CBI
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কয়লা ও গরু পাচারকাণ্ডের কিনারা করতে তৎপর সিবিআই (CBI)। এবার কয়লাপাচার তদন্তে ভিন রাজ‍্যে অভিযান সিবিআইয়ের। উত্তরপ্রদেশে (Uttarpradesh) চান্দৌসি কয়লা মান্ডিতে কয়লাকাণ্ডের তল্লাসি চালাতে হাজির কেন্দ্রীয় গোয়েন্দারা (CBI)। সূত্রের খবর, লালা (LALA) রাজ‍্য থেকে বেআইনিভাবে যে কয়লা উত্তোলন করত, তা চলে যেত মুঘলসরাইয়ের (Mughalsarai) চান্দৌলির চান্দোসী কয়লা মান্ডির কিছু ব‍্যবসায়ীর কাছে। 

সোমবার সন্ধ‍ে থেকে উত্তরপ্রদেশ পুলিসকে (Uttarpradesh Police) সঙ্গে নিয়ে সেখানে তল্লাশি অভিযান শুরু করেছে সিবিআই। সিবিআইয়ের (CBI) অভিযানে বেআইনি কয়লা কারবারের তথ‍্য সামনে আসার পর, সোমবারই সেখানকার কয়লা ব‍্যবসায়ী নিয়াজ খান, মুরারি শেঠ -সহ কয়েকজনের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা রুজু করছে উত্তরপ্রদেশ পুলিস।

আরও পড়ুন: বাইপাসে দুর্ঘটনা, Mamata Banerjee-র ভাইয়ের গাড়িতে ধাক্কা সবজি বোঝাই ট্রাকের

উল্লেখ্য, তিনদিন আগে কলকাতা (Kolkata) থেকে সেখানে পৌঁছয় সিবিআইয়ের দুর্নীতি দমন শাখার একটি দল। সিবিআই সূত্রের খবর, কয়লা পাচার তদন্তে উদ্ধার বিভিন্ন নথি, সাক্ষিদের বয়ান ইত্যাদি থেকে  উত্তরপ্রদেশের সূত্র মিলেছে। সেই তথ্যের ভিত্তিতেই সেখানে অভিযানে গিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা দল।