স্পিকার নির্বাচনে ভোট দিও না; সুযোগ এলে তোমাকে মন্ত্রী বানাব, এনডিএ বিধায়ককে ফোন লালুর!

 বিজেপি শিবির থেকে স্পিকার নির্বাচন হওয়ায় আরও কোণটাসা হয়ে গেলেন নীতীশ কুমার। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

Updated By: Nov 25, 2020, 04:43 PM IST
স্পিকার নির্বাচনে ভোট দিও না; সুযোগ এলে তোমাকে মন্ত্রী বানাব, এনডিএ বিধায়ককে ফোন লালুর!

নিজস্ব প্রতিবেদন: বিহার বিধানসভার স্পিকার নির্বাচনে জয়ী হয়েছেন বিজেপি বিধায়ক বিজয়কুমার সিনহা। ভোটগ্রহণের আগে লালু প্রসাদ যাদব এনডিএ বিধায়কদের ভোট দানে বিরত থাকার অনুরোধ করেন। এমন অভিযাগে তোলপাড় হল রাজ্য রাজনীতি।

আরও পড়ুন-২০২১ সালে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সিলেবাস কমছে ৩০-৩৫ শতাংশ, ঘোষণা পার্থর

রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী টুইট করে একটি ফোন নম্বর দিয়ে দাবি করেন, রাঁচি থেকে ফোন করে এনডিএ বিধায়কদের মন্ত্রী করার লোভ দেখাচ্ছেন লালু যাদব। আমি যখন ওই নম্বরে ফোন করলাম তখন সঙ্গে সঙ্গেই ফোন তুললেন লালুজি। ওঁকে বলেছি এরকম নোংরা রাজনীতি করবেন না। সফল হবেন না।

এদিকে, লালুর ওই ফোনের একটি অডিয়ো টেপ ভাইরাল হয়েছে। ওই টেপের সত্যতা যাচাই করতে পারেনি  জি ২৪ ঘণ্টা। তবে ওই টেপে লালুর গলায় এনডিএ বিধায়ক লালন পাসোয়ানকে বলা হচ্ছে, শোনো লালনজি। তোমাকে আমরা প্রমোট করব। স্পিকার নির্বাচনে আমাদের সাহায্য কর। আগামিকাল স্পিকার নির্বাচনে উপস্থিতি থেকো না। তোমাকে মন্ত্রী বানিয়ে দেব।

আরও পড়ুন-গোটা বাংলায় আমিই পর্যবেক্ষক: মমতা 

বিহার বিধানসভার স্পিকার পদের জন্য এবার লড়াইয়ে ছিলেন এনডিএ বিধায়ক বিজয় কুমার সিনহা ও মহাজোট প্রার্থী ও আরজেডি বিধায় অবধ বিহারি চৌধুরি। বর্তমান রাঁচির রিমস হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন লালু প্রসাদ। সেখান থেকেই কি ফোন! উঠছে প্রশ্ন।

এদিকে, বিজেপি শিবির থেকে স্পিকার নির্বাচন হওয়ায় আরও কোণটাসা হয়ে গেলেন নীতীশ কুমার। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।