আরএসএসকে রুখতে যাত্রা শুরু লালুপুত্র তেজপ্রতাপের ডিএসএসের

বাবা আটকে ছিলেন স্বয়ং লালকৃষ্ণ আদবাণীর রথ। আর এবার ছেলে আটকাতে চলেছেন আরএসএসের পথ। মাঝে কেটে গেছে প্রায় তিন দশক। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের প্রাক্তন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদবের ছেলে তেজপ্রতাপ যাদব এবার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে (আরএসএস) রুখতে তৈরি করলেন "ধর্মনিরপেক্ষ স্বয়ংসেবক সংঘ"(ডিএসএস)। আরএসএসের মতাদর্শ ও কর্মসূচীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাই হবে এই সংগঠনের একমাত্র কাজ, বলে জানা গেছে।

Updated By: Mar 29, 2017, 04:27 PM IST
আরএসএসকে রুখতে যাত্রা শুরু লালুপুত্র তেজপ্রতাপের ডিএসএসের

ওয়েব ডেস্ক: বাবা আটকে ছিলেন স্বয়ং লালকৃষ্ণ আদবাণীর রথ। আর এবার ছেলে আটকাতে চলেছেন আরএসএসের পথ। মাঝে কেটে গেছে প্রায় তিন দশক। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের প্রাক্তন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদবের ছেলে তেজপ্রতাপ যাদব এবার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে (আরএসএস) রুখতে তৈরি করলেন "ধর্মনিরপেক্ষ স্বয়ংসেবক সংঘ"(ডিএসএস)। আরএসএসের মতাদর্শ ও কর্মসূচীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাই হবে এই সংগঠনের একমাত্র কাজ, বলে জানা গেছে।

 

তেজপ্রতাপ জানিয়েছেন, সবধর্মের মানুষকেই এই সংগঠনে সামিল করা হবে এবং আগামী ২রা এপ্রিল থেকে বিশেষ 'যাত্রা' শুরু করা হবে। আর এই যাত্রার প্রসঙ্গেই অনেকের মনে পড়ে যাচ্ছে নয়ের দশকে আদবাণীর রথযাত্রার ইতিহাস। সেবার বিহারের মাটিতে লালকৃষ্ণের রথের চাকাকে রুদ্ধ করে তাঁকে কারাগারে ঢুকিয়েছিলেন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ। আর এবার উলটপুরাণ, আদবাণীর সেই কড়া হিন্দুত্ব ও তার 'অনুপ্রেরণার উত্‍স' আরএসএসের বিরোধিতা করেই যাত্রা শুরুর পথে তেজপ্রতাপ। (আরও পড়ুন- ১ এপ্রিল থেকে 'কঠিন' হচ্ছে সোনা কেনাবেচা)

.