১০ হাজার ফিট উঁচু থেকে ঝাঁপ! ভারতীয় সেনার প্রথম মহিলা স্কাইডাইভার ল্যান্সনায়েক মঞ্জু

১০ হাজার ফুট উচ্চতা থেকে লাফিয়ে মঞ্জু অর্জন করলেন ভারতীয় সেনার প্রথম মহিলা স্কাইডাইভারের স্বীকৃতি। ভারতীয় সেনার প্রথম স্কাই ডাইভার ল্যান্সনায়ক মঞ্জু। তাঁর আকাশ ছোঁয়ার এই সাহসী ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Updated By: Nov 17, 2022, 04:41 PM IST
১০ হাজার ফিট উঁচু থেকে ঝাঁপ! ভারতীয় সেনার প্রথম মহিলা স্কাইডাইভার ল্যান্সনায়েক মঞ্জু
ফোটো- টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় সেনায় নারীশক্তির ফের আরেক উড়ান। ল্যান্সনায়েক মঞ্জু আরও একবার প্রমাণ করলেন মহিলা-পুরুষ সমান। ভারতীয় সেনাবাহিনীর প্রথম মহিলা সেনা স্কাইডাইভারের তকমা জিতেছেন তিনি। ১০ হাজার ফুট উচ্চতা থেকে লাফিয়ে মঞ্জু অর্জন করলেন ভারতীয় সেনার প্রথম মহিলা স্কাইডাইভারের স্বীকৃতি। ALH ধ্রুব চপারে করেই এই স্কাইডাইভের জন্য লাফ দেন তিনি। ভারতীয় সেনার ইস্টার্ন কমান্ড বলেন, এই অনুপ্রেরণামূলক কাজ সেনাবাহিনীর বাকি মহিলাদের উদাহরণ তৈরি করতে উৎসাহিত করবে। 

আরও পড়ুন, Shraddha Walker murder case: খুনের পর শ্রদ্ধার নাড়িভুঁড়ির কিমা বানায় আফতাব!

 ১৫ নভেম্বর মঙ্গলবার এই ইতিহাস গড়েন মঞ্জু। তবে বৃহস্পতিবার ইস্টার্ন কমান্ডের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। ভারতীয় সেনার প্রথম স্কাই ডাইভার ল্যান্সনায়ক মঞ্জু। তাঁর আকাশ ছোঁয়ার এই সাহসী ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ল্যান্সনায়েক মঞ্জু মিলিটারি পুলিসের সদস্য। ভারতীয় সেনার অ্যাডভেঞ্চার উইংয়ের স্কাইডাইভিং প্রশিক্ষণ দল তাঁকে এই স্কাইডাইেভের জন্য প্রশিক্ষণ দিয়েছিল বলে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে।

স্কাইডাইভ শেষ করার পর ল্যান্সনায়েক মঞ্জু বলেন, "যখন পাখিটি ডানা মেলে বিশ্‌বাস করতে শিখল, তখন সে আকাশ জয় করল নায়েক মঞ্জু মিলিটারি পুলিশ কোরের সদস্য। ভারতীয় সেনার অ্যাডভেঞ্চার উইংয়ের স্কাইডাইভিং প্রশিক্ষণ দল তাঁকে এই বীরৎ‌বের জন্য প্রশিক্ষণ দিয়েছিল বলে সম্বাদ সংস্থা এএনআই জানিয়েছে। স্কাইডাইভ সম্পূর্ণ করার পর ল্যান্স নায়েক মনু বলেন, "যখন পাখি তার ডানাকে ভরসা করতে শেখে, তখনই সে আকাশ জয় করে।" চলতি বছরের মে মাসে ভারতীয় সেনাবাহিনীর প্রথম মহিলা কমব্যাট অ্যাভিয়েটর হিসেবে ইতিহাস গড়েন আরও এক মহিলা।

আরও পড়ুন, শক্ত প্রশাসন, ১৮ বছরের নীচে নিষিদ্ধ হচ্ছে মোবাইল ফোন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.