চরম হতাশা থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য আবেদন জানালেন, ভোপালের লক্ষ্মী যাদব

নামের পাশে MA, MPhil, LLM- এমন নামিদামি ডিগ্রি। অথচ চাকরি জোটেনি। বারবার চেষ্টা, তবু ব্যর্থ। চরম হতাশা থেকে এবার তাই স্বেচ্ছামৃত্যুর জন্য আবেদন জানালেন, ভোপালের লক্ষ্মী যাদব। চিঠি দিয়েছেন রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রী-বিদেশমন্ত্রী , সবাইকেই। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের কাছেও তাঁর কাতর আবেদন, যেন স্বেচ্ছামৃত্যুর আবেদন মঞ্জুর করা হয়। শারীরিক দিক থেকে প্রতিবন্ধী লক্ষ্মী। তবু সেই প্রতিবন্ধকতা কোনওদিনই বাধা হয়নি স্বপ্নের সামনে। পড়াশোনায় বরাবর মেধাবী ছিলেন।

Updated By: Sep 24, 2016, 12:55 PM IST
 চরম হতাশা থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য আবেদন জানালেন, ভোপালের লক্ষ্মী যাদব

ওয়েব ডেস্ক: নামের পাশে MA, MPhil, LLM- এমন নামিদামি ডিগ্রি। অথচ চাকরি জোটেনি। বারবার চেষ্টা, তবু ব্যর্থ। চরম হতাশা থেকে এবার তাই স্বেচ্ছামৃত্যুর জন্য আবেদন জানালেন, ভোপালের লক্ষ্মী যাদব। চিঠি দিয়েছেন রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রী-বিদেশমন্ত্রী , সবাইকেই। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের কাছেও তাঁর কাতর আবেদন, যেন স্বেচ্ছামৃত্যুর আবেদন মঞ্জুর করা হয়। শারীরিক দিক থেকে প্রতিবন্ধী লক্ষ্মী। তবু সেই প্রতিবন্ধকতা কোনওদিনই বাধা হয়নি স্বপ্নের সামনে। পড়াশোনায় বরাবর মেধাবী ছিলেন।

আরও পড়ুন সীমান্তে যুদ্ধের আবহ, এরই মাঝে সন্দেহজনক পায়রার গতিবিধি!

মনের জোরে পেরিয়ে এসেছেন শিক্ষাজীবনের একের পর এক হার্ডল। কিন্তু বয়স চল্লিশের কোঠায় পৌছে গেলেও, এখনও চাকরি পাননি। এত ডিগ্রি থাকা সত্ত্বেও, বাড়ি বসে থাকতে হচ্ছে। সব সহ্যের সীমা ছাড়িয়ে গিয়েছে। এখন আর বেঁচে থাকার ইচ্ছে নেই। তাই এই স্বেচ্ছামৃত্যুর আবেদন। বক্তব্য লক্ষ্মী যাদবের।  

আরও পড়ুন  বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে গ্রেফতার, উবের গাড়ি মালিক