উবের ধর্ষণকাণ্ডে যাবজ্জীবন কারাদণ্ড চালক শিব কুমারের

মহিলা যাত্রীকে ধর্ষণে অভিযুক্ত উবের সংস্থার ট্যাক্সি চালক শিব কুমারের আমৃত্যু কারাদণ্ডের শাস্তি দিল আদালত। ২০১৪ সালের ৫ ডিসেম্বর, উবের ট্যাক্সি চালক শিব কুমার উত্তরপশ্চিম দিল্লির ইন্দোরলোকে ২৫ বছরের এক তরুণীকে গাড়ি চলাকালীন শ্লীলতাহানি করে। ঘটনার দুদিন পর মথুরা থেকে শিব কুমারকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। গত মাসের ২০ তারিখ আদালত ৩২ বছরের শিব কুমারকে দোষী সাব্যস্ত করেছিল। এই ধর্ষণকাণ্ডের জেরে উবেরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল দিল্লি প্রশাসন।

Updated By: Nov 3, 2015, 05:25 PM IST
উবের ধর্ষণকাণ্ডে যাবজ্জীবন কারাদণ্ড চালক শিব কুমারের

ওয়েব ডেস্ক: মহিলা যাত্রীকে ধর্ষণে অভিযুক্ত উবের সংস্থার ট্যাক্সি চালক শিব কুমারের আমৃত্যু কারাদণ্ডের শাস্তি দিল আদালত। ২০১৪ সালের ৫ ডিসেম্বর, উবের ট্যাক্সি চালক শিব কুমার উত্তরপশ্চিম দিল্লির ইন্দোরলোকে ২৫ বছরের এক তরুণীকে গাড়ি চলাকালীন শ্লীলতাহানি করে। ঘটনার দুদিন পর মথুরা থেকে শিব কুমারকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। গত মাসের ২০ তারিখ আদালত ৩২ বছরের শিব কুমারকে দোষী সাব্যস্ত করেছিল। এই ধর্ষণকাণ্ডের জেরে উবেরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল দিল্লি প্রশাসন।

অভিযুক্ত চালক শিব কুমার যাদব নিজে মুখে এবার স্বীকার করেছে, যে সে একাধিক মহিলাকে ধর্ষণ করেছে। শুধু তাই নয়, তার দাবি বহু মহিলার সঙ্গে তার শারীরিক সম্পর্ক হয়েছে দুজনের অনুমতিতেই। অভিযুক্ত চালক জেরায় জানিয়েছে, সে একধরণের ড্রাগ সেবন করে, এবং স্কুলছুট। সে লোকের সহানুভূতি পেতে, সবসময় বলত, সে পরিস্থিতির চাপে পরে এই কাজ করতে এসেছে। তারপর এই বিদেশি সংস্থায় কাজ পাওয়ার জন্য মিথ্যে ক্যারেক্টার সার্টিফিকেটও সংগ্রহ করে শিব।

.