Uttar Pradesh Assembly Elections 2022 LIVE: বেলা বাড়তেই বাড়ল ভোটের হার, সকাল ১১টা পর্যন্ত ভোট পড়ল প্রায় ২০ শতাংশ

উত্তরপ্রদেশের প্রথম দফা ভোটে ৫৮ আসনে লড়ছেন ৬২৩ জন প্রার্থী। মোট সাত দফায় নির্বাচন অমুষ্ঠিত হবে ৪০৩ আসন বিশিষ্ট উত্তরপ্রদেশ বিধানসভার। সেই সাত দফা ভোটের আজকেই প্রথম দফা। মোট ১১ টি জেলা- মুজফফরনগর, মেরঠ, বাগপত, গাজিয়াবাদ, শামলি, হাপুর, গৌতম বুদ্ধ নগর, বুলন্দশহর, আলিগড়, আগ্রা এবং মথুরা-য় ভোট। 

Last Updated: Thursday, February 10, 2022 - 13:15
Uttar Pradesh Assembly Elections 2022 LIVE: বেলা বাড়তেই বাড়ল ভোটের হার, সকাল ১১টা পর্যন্ত ভোট পড়ল প্রায় ২০ শতাংশ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার যোগী রাজ্যে ভোট। উত্তরপ্রদেশের ৫৮টি আসনে ভোট গ্রহণ। মোট সাত দফায় নির্বাচন অমুষ্ঠিত হবে ৪০৩ আসন বিশিষ্ট উত্তরপ্রদেশ বিধানসভার। সেই সাত দফা ভোটের আজকেই প্রথম দফা। মোট ১১ টি জেলা- মুজফফরনগর, মেরঠ, বাগপত, গাজিয়াবাদ, শামলি, হাপুর, গৌতম বুদ্ধ নগর, বুলন্দশহর, আলিগড়, আগ্রা এবং মথুরা-য় ভোট। সকাল সাতটা থেকে সন্ধ্যা ছ'টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। আজ গোটা দেশের নজর থাকবে উত্তরপ্রদেশে। 

উত্তরপ্রদেশের রাজনৈতিক আঙিনায় আপাতত মসনদ দখলের যুদ্ধে বিজেপি, সমাজবাদী পার্টি, বিএসপি, আরএলডি, কংগ্রেস, এআইএমআইএম,ছাড়াও একাধিক স্থানীয় রাজনৈতিক শিবির। প্রথম দফার ভোটে  যোগী আদিত্যনাথ মন্ত্রিসভায় নয় মন্ত্রীর ভোট-ভাগ্য নির্ধারন করবেন ভোটাররা। এই মন্ত্রীদের মধ্য়ে রয়েছেন মথুরা আসন থেকে শ্রীকান্ত শর্মা, গাজিয়াবাদ আসন থেকে অতুল গর্গ, থানা ভবন থেকে সুরেশ রানা, মুজফ্ফরনগর থেকে কপিলদেব আগরওয়াল ও আতরৌলি আসন থেকে সন্দীপ সিং। 

৫৮ আসনের মধ্যে আলাদা করে নজর কাড়ছে, মথুরা, থানা ভবন, মুজাফ্ফরনগর, নয়ডা, কাইরানা, বাগপাট, অতরৌলির মতো এলাকা। প্রথমপর্বের ভোটের ময়দানে একাধিক তারকা তথা হেভিওয়েট প্রার্থীরা রয়েছেন। উত্তরপ্রদেশ নির্বাচনের গণনা ১০ মার্চ।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

10 February 2022, 13:15 PM

বেলা বাড়তেই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বাড়ল ভোটদানের হার। সকাল ১১টা পর্যন্ত ভোট পড়েছে ২০.৩ শতাংশ।

10 February 2022, 11:15 AM

যোগী মন্ত্রিসভার মোট ৯জন মন্ত্রীর ভাগ্য নির্ধারণ আজ। উত্তরপ্রদেশের মন্ত্রী অতুল গর্গ কবি নগরের একটি ভোটকেন্দ্রে ভোট দিলেন। উল্লেখ্য যোগী মন্ত্রিসভার মোট ৯জন মন্ত্রীর আজকে ভাগ্য নির্ধারণ হবে।

10 February 2022, 11:15 AM

সকাল ৯.৩০ পর্যন্ত ভোটদানের হার ৭.৯৫%। রাহুলের  প্রতিক্রিয়া, ভয় থেকে দেশকে মুক্ত করুন, উত্তর প্রদেশে ভোটগ্রহণের পরে প্রতিক্রিয়া রাহুলের। 

10 February 2022, 10:00 AM

মথুরা, আলিগড়ে ভোটের হার ৮ শতাংশের উপর। সকাল ৯টা পর্যন্ত মথুরার ভোটের হার ৮.৪। সকাল ৯টা নাগাদ আলিগড়ে ভোটের হার ছিল৮.৩৯ শতাংশ। তাছাড়া বাগপতে ১১%, মীরাটে ৯%, হাপুড়ে ৮.১৬% এবং বুলন্দশহরে ৭.৩৪% ভোট পড়েছে। 

10 February 2022, 08:15 AM

ভোটারদের উদ্দেশে ভিডিয়ো বার্তা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের ভোটারদের সতর্ক করেছেন যে বিরোধী দলগুলিকে ক্ষমতায় ফিরতে দেওয়া হলে উত্তরপ্রদেশ কাশ্মীর, পশ্চিমবঙ্গ এবং কেরালায় পরিণত হবে।

10 February 2022, 08:15 AM

প্রথম দফায় মোট ৬২৩ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ২ কোটি ২৭ লক্ষ ভোটদাতা।