West Bengal Exit Poll Results 2024 Live: তিনশো পার এনডিএ, অর্ধেকেরও কম আসন 'ইন্ডিয়া'-র!

WB Lok Sabha Election 2024 Exit Poll Results Live: তৃতীয়বারের জন্য কি মোদী সরকার? নাকি এবার কুর্সিতে I.N.D.I.A জোট? এগজিট পোল দেখতে থাকুন জি ২৪ ঘণ্টা ডিজিটালে-  

Last Updated: Saturday, June 1, 2024 - 20:37
West Bengal Exit Poll Results 2024 Live: তিনশো পার এনডিএ, অর্ধেকেরও কম আসন 'ইন্ডিয়া'-র!
নিজস্ব চিত্র

Bengal Exit Poll Election Results 2024 Live Updates: এগজিট পোলের ইতিহাসে এই প্রথমবার AI বলে দেবে সরকার কার? এগজিট পোলের ইতিহাসে বিপ্লব আনতে চলেছে Zee। দেশজুড়ে ৫৪২ লোকসভা আসনের AI বা কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক পর্যালোচনা দেশের জনগণের তুলে ধরব আমরা। ফের তৃতীয়বারের জন্য কি ক্ষমতায় আসতে চলেছে বিজেপি? আরও একবার কি মোদী সরকার? নাকি এবার গদি উলটাবে? ক্ষমতায় আসবে I.N.D.I.A জোট? AI-এর পাশাপাশি, অন্যান্য সব বড় সমীক্ষার প্রতিও নজর থাকবে আমাদের।

রাহুল গান্ধী থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায়, অরবিন্দ কেজরিওয়াল প্রত্যেকেই দাবি করেছে এবারের ভোট সব হিসেব গরমিল করে দেবে! সরকার গড়বে বিজেপি বিরোধী জোট। যদিও আসল ভাগ্য নির্ধারণ যদিও ৪ জুন, তবে এগজিট পোল অনেক সময়ই আভাস দেয় যে রাজনীতির অলিন্দে হাওয়া এবার কোনদিকে বইছে! কোনওসময় সেই হিসেব মেলে, কোনওসময় মেলে না! তবে এগজিট পোলের দিকে নজর থাকে আম আদমি থেকে রাজনৈতিক বিশেষজ্ঞ, সব মহলের। 

এগজিট পোল কী?
বুথ ফেরত সমীক্ষা-ই হচ্ছে এগজিট পোল। ভোটপর্ব মেটার পরেই বিভিন্ন এজেন্সি, সংবাদমাধ্যম এগজিট পোল বা বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশ করে থাকে। এই বুথ ফেরত সমীক্ষা বা এগজিট পোল আসলে এক ধরনের ওপিনিয়ন পোল। ভোটারদের থেকে তাঁদের পছন্দের প্রার্থী এবং দল সম্পর্কে জানতে চাওয়া হয় বুথ ফেরত সমীক্ষায়। ভোট দিয়ে বুথ থেকে বেরনোর ঠিক পর মুহূর্তেই ভোটারদের থেকে এই মতামত জানতে চাওয়া হয়। আর সেই মতামতের উপর ভিত্তি করেই তৈরি হয় এগজিট পোল বা বুথ ফেরত সমীক্ষার রিপোর্ট।

দেখতে থাকুন মহা এগজিট পোল-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

1 June 2024, 19:15 PM

C Voter Exit Poll: সি ভোটারের সমীক্ষা অনুয়ায়ী বাংলায় বিজেপি পেতে পারে ২৩-২৭ আসন। তৃণমূল পেতে পারে ১২-১৭ আসন। বাম-কংগ্রেস পেতে পারে ১-৩ আসন।

1 June 2024, 19:15 PM

Republic TV and C Mark:  রিপাবলিক টিভি-পি মার্কের সমীক্ষা অনুয়ায়ী এনডিএ পেতে পারে ৩৫৯ আসন। ইন্ডিয়া ব্লক পেতে পারে ১৫৪ আসন। অন্যান্যরা ৩০ আসনে পেতে পারে।

 

1 June 2024, 19:00 PM

Republic Bharat and Matrize: রিপাবলিক ভারত ও ম্যাট্রিজের সমীক্ষা অনুযায়ী এনডিএ পেতে পারে ৩৫৩-৩৬৮ আসন। ইন্ডিয়া পেতে পারে ১৫৪ আসন। অন্যান্যরা পেতে পারে ৪৩-৪৮ আসন।

 

1 June 2024, 19:00 PM

Jan Ki Bat Exit Poll:  জন কি বাত-এর সমীক্ষা অনুযায়ী এনডিএ পেতে পারে ৩৬২-৩৯২ আসন। ইন্ডিয়া ব্লক পেতে পারে ১২৫ আসন। অন্যান্যরা পেতে পারে ৪৭ আসন।

1 June 2024, 19:00 PM

Jan Ki Bat Exit Poll: জন কি বাত-এর সমীক্ষা অনুযায়ী এনডিএ পেতে পারে ৩৬২-৩৯২ আসন। ইন্ডিয়া ব্লক পেতে পারে ১২৫ আসন। অন্যান্যরা পেতে পারে ৪৭ আসন।

1 June 2024, 19:00 PM

Matrize Exit Poll: ম্য়াট্রিজের বুথ ফেরত সমীক্ষা অনুয়ায়ী এনডিএ পাবে ৩৫৩-৩৬৮ আসন। ইন্ডিয়া ব্লক পেতে পারে ১১৮-১৩৩ আসন।

1 June 2024, 18:45 PM

ND TV Exit Poll:এনডি টিভির সমীক্ষা অনুয়ায়ী ফের ক্ষমতায় আসছেন নরেন্দ্র মোদী। এনডিএ পাবে ৩৫০ আসন। ইন্ডিয়া ব্লক পেতে পারে ১২৫-১৫০ আসন।

1 June 2024, 18:45 PM

Karnataka Exit Poll: ইন্ডিয়া টু ডে-র বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী কর্ণাচকে এনডিএ জোট পাবে ২৩-২৫ আসন। ইন্ডিয়া ব্লক পাবে ৩-৫ আসন।

1 June 2024, 18:45 PM

Kerala Exit Poll: ইন্ডিয়া টু ডে-র বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী কেরালায় এনডিএ জোট পাবে ২-৩ আসন। ইউডিএফ পাবে ১৭-১৮ আসন। এলডিএফ পাবে ০-১ আসন।

1 June 2024, 18:45 PM

Tamil Nadu Exit Poll: ইন্ডিয়া টু ডে-র বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী তামিলনাডুতে এনডিএ জোট পাবে ২-৪ আসন। ইন্ডিয়া ব্লক পাবে ৩৩-৩৭ আসন। এআইএডিএমকে ০-২

1 June 2024, 18:30 PM

Kharge on Exit Poll: একজিট পোল নিয়ে খাড়গে যা বলেছেন তার বিরোধিতা করেনি তৃণমূল কংগ্রেস। বরং বলা হয় খাড়গেজি যা বলেছেন তা নিয়ে কিছু বলব না তবে এটা বলবে য়ে আমরা সঙ্গে আছি।

1 June 2024, 18:00 PM

WB Exit Poll Live: কিছুদিন আগেই বাংলায় তার আসন পাওয়া নিয়ে কিছুটা আভাস দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, তৃণমূল কংগ্রেস পেকে পারে ৩০-৩৪ আসন।

 

1 June 2024, 18:00 PM

WB Exit Poll Live:  সপ্তম তথা শেষ দফার ভোট শেষ হয়নি। শেষদফার দিনই দিল্লিতে বলেছিল ইন্ডিয়া জোটের বৈঠক। সেই বৈঠকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, 'জোটের নেতাদের সঙ্গে কথা বলে যে তথ্য উঠে আসছে তাতে ২৯৫টি আসন পেতে চলেছে ইন্ডিয়া জোট'