কয়েকশো কৃষকের নামে ব্যাঙ্ক থেকে ৫৪০০ কোটি টাকা ঋণ তুলে নিলেন মহারাষ্ট্রের ব্যবসায়ী

মোট ২২টি কোম্পানি খুলে সেখানে ওই টাকা সরিয়েছেন গুট্টে। ওইসব কোম্পানিগুলির বর্তমানে কোনও সম্পত্তিই নেই

Updated By: Jul 18, 2018, 01:47 PM IST
কয়েকশো কৃষকের নামে ব্যাঙ্ক থেকে ৫৪০০ কোটি টাকা ঋণ তুলে নিলেন মহারাষ্ট্রের ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে ফের হদিশ মিলল এক নীরব মোদীর। ভুয়ো নথি জমা দিয়ে ব্যাঙ্ক থেকে ৫,৪০০ কোটি টাকা তুলে নিলেন এক ব্যবসায়ী। ওই বিপুল টাকা ঋণ করা হয়েছে কয়েকশো কৃষকের নামে। এমনই অভিযোগ করলেন মহারাষ্ট্র বিধান পরিষদের এনসিপি নেতা ধনঞ্জয় মুন্ডে।
আরও পড়ুন-২১ জুলাইয়ের সভা মঞ্চ নিয়ে চরম সতর্কতা, বিশেষ ব্যবস্থা মঞ্চ নির্মাণে
মহারাষ্ট্রের পারভানি জেলার গঙ্গাখেদ সুগার অ্যান্ড এনার্জি লিমিটেডের মালিক রত্নাকর গুট্টের বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর অভিযোগ আনলেন মুন্ডে। সম্প্রতি বিভিন্ন ব্যাঙ্ক থেকে ওই ঋণ পরিশোধ করার চিঠি আসছে কৃষকদের কাছে। তাতেই বেরিয়ে এসেছে ওই জালিয়াতির বিষয়টি।
এনসিপি নেতার অভিযোগ, মোট ২২টি কোম্পানি খুলে সেখানে ওই টাকা সরিয়েছেন গুট্টে। ওইসব কোম্পানিগুলির বর্তমানে কোনও সম্পত্তিই নেই। এনসিপি নেতার দাবি, ‘২০১৫ সালে গঙ্গাখেদ সুগার অ্যান্ড এনার্জি লিমিটেড এলাকার ৬০০ কৃষকের নামে ওই বিপুল টাকা ঋণ করে। ঋণ নেওয়া হয় কৃষক ট্রান্সফার স্কিমে। এদের কাছে এখন ব্যাঙ্কে চিঠি আসছে। কোনও কোনও কৃষকের ঋণ এখন সুদ সহ দাঁড়িয়েছে ২৫ লাখ টাকায়।’
আরও পড়ুন-বিমান বসুর নামে ফেসবুক অ্যাকাউন্ট! শেয়ার হচ্ছে স্বল্পবসনাদের ছবি
উল্লেখ্য, ওই ব্যবসায়ীর নামে একাধিক ধারায় এফআইআর হয়েছে গত ৫ জুলাই। কিন্তু এখনও তার টিকি ছুঁতে পারেনি পুলিস। এনিয়েও তোলপাড় করেন এনসিপি নেতা। ধনঞ্জয় মুন্ডের অভিযোগ, সরকার নীরব মোদীর মতো এই ব্যবসায়ীকেও দেশের বাইরে চলে যাওয়ার সুযোগ করে দিতে পারে। এনসিপি নেতার ওই অভিযোগ পাওয়ার পরই এনিয়ে একটি স্পেশাল ইনভেসিটেশন টিম গঠন করে তদন্তের আগেশ দিয়েছেন বিধান পরিষদের চেয়াররম্যান।

 

.