বিদেশ ভ্রমণের রেকর্ড নেই এমন ভারতীয় করোনায় আক্রান্ত, তড়িঘড়ি লক ডাউনের পথে মোদীর রাজ্য

গুজরাতের বড় চারটি শহরের সব দোকান-পাট এবং শপিং মল থাকবে বন্ধ। অর্ধেক সংখ্যক সরকারি কর্মচারি আসবেন কাজে

Updated By: Mar 22, 2020, 03:52 PM IST
বিদেশ ভ্রমণের রেকর্ড নেই এমন ভারতীয় করোনায় আক্রান্ত, তড়িঘড়ি লক ডাউনের পথে মোদীর রাজ্য
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এ পর্যন্ত দেশে আক্রান্ত ৩৩২। করোনার জেরে মার খাচ্ছে ভারত তথা গোটা বিশ্বের অর্থনীতি। এরই মধ্যে প্রায় লক ডাউনে চলে গেল মোদীর রাজ্য।

গুজরাতের বড় চারটি শহরের সব দোকান-পাট এবং শপিং মল থাকবে বন্ধ। অর্ধেক সংখ্যক সরকারি কর্মচারি আসবেন কাজে। ২৯ মার্চ পর্যন্ত এমনটাই সিদ্ধান্ত নিয়েছে গুজরাত সরকার।  আমেদাবাদ, ভাদোদোরা, সুরাট ও রাজকোটে এই সিদ্ধান্ত কায়েম হবে বলে খবর মিলেছে।

আরও পড়ুন- দেশে প্রথম কমবয়সী ব্যক্তির করোনায় মৃত্যুর খবর! বিহারের যুবকের বয়স ছিল ৩৮

মুখ্যমন্ত্রী বিজয় রূপানি তড়িঘড়ি নিজের মন্ত্রিসভার সঙ্গে বৈঠক করে লক ডাউন ঘোষণা করেন। সরকারি সূত্রে খবর, জরুরি জিনিস যেমন দুধ, সবজি ও ওষুধের দোকান খোলা থাকবে। খোলা থাকবে হাসপাতাল এবং ল্যাবরোটারি। জরুরি পরিষেবা যেমন পৌরসভা কার্যালয়, পঞ্চায়েত, ব্যাঙ্ক ও সংবাদ মাধ্যমের উপর প্রভাব পড়বে না এই লক ডাউনের সিদ্ধান্ত। এমনটাই জানা গেছে গুজরাত সরকারের তরফে।

গুজরাতে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৪। তবে চিন্তার বিষয় সকলেই ভারতীয়। তাঁদের বেশিরভাগেরই বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই। এটিই ভাবাচ্ছে রূপানি সরকারকে। তাই তড়িঘড়ি লক ডাউনের পথে হাঁটলেন তিনি। প্রসঙ্গত সারা বিশ্বে এ পর্যন্ত নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ হাজার মানুষের। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এই সংক্রমণকে বিশ্বমারী হিসেবে ঘোষণা করেছে।

.