আগামী ৩ মে পর্যন্ত দেশজুড়ে বন্ধ যাত্রীবাহী ট্রেন, ফেরত দেওয়া হবে রিজার্ভেশনের টাকা

এরকম এক পরিস্থিতিতে দেশে সব প্যাসেঞ্জার ট্রেনের চলাচল ৩ মে পর্যন্ত বন্ধ রাখার কথা ঘোষণা করল ভারতীয় রেল

Reported By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Apr 14, 2020, 03:49 PM IST
আগামী ৩ মে পর্যন্ত দেশজুড়ে বন্ধ যাত্রীবাহী ট্রেন, ফেরত দেওয়া হবে রিজার্ভেশনের টাকা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ ঠেকাতে আগামী ৩ মে পর্যন্ত দেশজুড়েই চলবে লকডাউন। মঙ্গলবার জাতির উদ্দেশে এক ভাষণে তা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এরকম এক পরিস্থিতিতে দেশে সব প্যাসেঞ্জার ট্রেনের চলাচল ৩ মে পর্যন্ত বন্ধ রাখার কথা ঘোষণা করল ভারতীয় রেল। পাশাপাশি ওই সময়সীমা পর্যন্ত ট্রেনের টিকিট বুকিং বন্ধ এবং ৩ তারিখ পর্যন্ত যাদের বুকিং আগে থেকেই করা ছিল তার টাকা ফেরত দেওয়া হবে বলে জানাল রেল।

আরও পড়ুন- ক্রেতা নেই, তাই লক্ষাধিক টাকার আঙুর পথের ধারে ফেলে দিলেন চাষিরা!

রেল মন্ত্রকের তরফে জানানো হয়েছে ২ মে মধ্যরাত্রি পর্যন্ত দেশের সব প্যাসেঞ্জার ট্রেন, প্রিমিয়াম ট্রেন, মেল, এক্সপ্রেস, শহরতলির ট্রেন, কলকাতা মেট্রো ও কোঙ্কোন রেল বন্ধ থাকবে। পরবর্তী আদেশ দেওয়া না পর্যন্ত টিকিট বুকিং বন্ধ থাকবে। কোনও অ্যাডভান্স বুকিং, ই-টিকিট বুকিং হবে না। তবে টিকিট ক্যান্সেল করার সুবিধা পাওয়া যাবে।

আইআরসিটিসির তরফে জানানো হয়েছে, যেসব ট্রেন ক্যান্সেল হয়েছে তার টিকিটের টাকা ফেরত দেওয়া হবে। এর জন্য টিকিট ক্যান্সেল করার কোনও প্রয়োজন নেই। টাকা চলে যাবে যাত্রীর অ্যাকাউন্টে।

আরও পড়ুন- করোনা আবহে ঘরবন্দি থেকেই নববর্ষ পালন, সবার সুস্থতা প্রার্থনা করলেন মোদী-মমতা

এদিকে, লকডাউন শুরু হওয়ার পর থেকেই রেল বিশেষ পার্সেল ট্রেন চালাচ্ছে যাতে করে ফল, সবজি, দুধ, দুগ্ধজাত পণ্যের ঘাটতি না হয়। এখনও পর্যন্ত ৫,০০০ কোচকে আইসোলেশন ওয়ার্ডে রূপান্তরিত করা হয়েছে। আরও ১৫,০০০ কোচকে আইসোলেশন ওয়ার্ডে রূপান্তরিত করা হবে।