close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রেকর্ড! বৃহস্পতিবার প্রায় মধ্য রাত পর্যন্ত চলল লোকসভা অধিবেশন

প্রায় ১৮ বছর পর এতক্ষণ পর্যন্ত লোকসভার অধিবেশন চলে। কক্ষে শাসক-বিরোধী মিলিয়ে ১০০ সদস্য উপস্থিত ছিলেন।

Updated: Jul 12, 2019, 12:23 PM IST
রেকর্ড! বৃহস্পতিবার প্রায় মধ্য রাত পর্যন্ত চলল লোকসভা অধিবেশন
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার রাত ১১.৫৮ মিনিট পর্যন্ত চলল লোকসভার অধিবেশন। যা নজিরবিহীন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানান, প্রায় মধ্যরাত পর্যন্ত নিম্ন কক্ষের এই অধিবেশন চলা এক প্রকার রেকর্ড। এ দিন রেলমন্ত্রকের বিভিন্ন ক্ষেত্রে অনুদান নিয়ে আলোচনা চলে। জানা যাচ্ছে আজ দুপুরে এই আলোচনায় জবাব দেবেন রেলমন্ত্রী পীয়ূষ গোয়েল।

প্রায় ১৮ বছর পর এতক্ষণ পর্যন্ত লোকসভার অধিবেশন চলে। কক্ষে শাসক-বিরোধী মিলিয়ে ১০০ সদস্য উপস্থিত ছিলেন। আলোচনা চলাকালীন রেলকে ‘বেসরকারিকরণ’ করার অভিযোগ এনে মোদী সরকারকে কাঠগড়ায় দাঁড় করান বিরোধীরা। তাঁদের অভিযোগ, পরিষেবার উপর গুরুত্ব দেওয়া হচ্ছে না। কিন্তু রেলের সম্পত্তি বিক্রি করে দেওয়া হচ্ছে। তবে, বিরোধীদের প্রত্যয়ী সুরে সমালোচনার জবাব দেয় সরকার পক্ষ।

আরও পড়ুন- তীব্র খরায় নাভিশ্বাস চেন্নাইয়ে, ভেলোর থেকে ২৫ লক্ষ লিটার জল নিয়ে রওনা দিল বিশেষ ট্রেন

এ দিন বিরোধীরা রেলের পরিষেবা নিয়ে প্রশ্ন তোলেন। তাঁদের অভিযোগ, পরিকাঠামো মনোযোগ না দিয়ে বুলেট ট্রেন এনে ‘স্বপ্নের সওদাগর’ হতে চাইছে কেন্দ্র। কিন্তু বাস্তবে তা সম্ভব নয়। জবাবে কেন্দ্র জানায়, গত পাঁচ বছরে রেলের পরিষেবা আরও উন্নত হয়েছে। ৭৩ শতাংশ দুর্ঘটনা কমেছে রেলে। নিরাপত্তা এবং স্বচ্ছতার উপর আরও জোর দেওয়া হয়েছে। কংগ্রেস জমানা থেকে রেলের পরিষেবা আরও উন্নতি হয়েছে বলে দাবি বিজেপি সাংসদ সুনীল কুমার সিংয়ের।