Lok Sabha Election 2024 | Congress: মমতার প্রধানমন্ত্রী মুখ এবার লড়ছেন না নির্বাচনে! কেন?

খাড়গের ছেলে প্রিয়াঙ্ক খাড়গে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার মন্ত্রিসভায় একজন মন্ত্রী। খবরে বলা হয়েছে, তিনি লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী নন। খাড়গে বলেছেন যে তিনি ‘একটি নির্বাচনী এলাকায় সীমাবদ্ধ থাকতে চান না, তবে সারা দেশে মনোনিবেশ করতে চান’।

Updated By: Mar 12, 2024, 12:08 PM IST
Lok Sabha Election 2024 | Congress: মমতার প্রধানমন্ত্রী মুখ এবার লড়ছেন না নির্বাচনে! কেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে এবার লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। এমন একটি সম্ভাবনার কথা জানা গিয়েছে সম্প্রতি।

জেনারেলকে যুদ্ধক্ষেত্রে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে এমনই আবেগের পক্ষে রয়েছে কংগ্রেস দল। তবে দলের অভিজ্ঞ ব্যক্তি একটি গুরুত্বপূর্ণ দিক নির্দেশ করেছেন। তাঁর দাবি নিজের প্রচারে না জড়িয়ে কংগ্রেসের সামগ্রিক প্রচারের যত্ন নিতে হবে তাঁকে। এমনটাই তাঁর দাবি।

কর্ণাটকের প্রার্থীদের তালিকায় খাড়গে ছিলেন এক সর্বসম্মত নাম যেটি গত সপ্তাহে গুলবার্গা আসনের জন্য আলোচিত হয়েছিল। তবে তিনি নিজের জামাই রাধাকৃষ্ণন দোদ্দামনিকে মনোনয়ন দিতে পারেন বলে তাঁর ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গিয়েছে।

আরও পড়ুন: Lok Sabha Election 2024 | Congress: প্রায় চূড়ান্ত দ্বিতীয় প্রার্থী তালিকা, বড় রদবদলের পথে কংগ্রেস!

খাড়গে গুলবার্গা আসন থেকে দু’বার জিতেছিলেন। কিন্তু ২০১৯ সালে তিনি হেরে যান। তিনি সেই সময় থেকে রাজ্যসভায় রয়েছেন। সেখানে তিনি বিরোধী দলের নেতা। উচ্চকক্ষে তার আরও চার বছর বাকি আছে।

খাড়গের ছেলে প্রিয়াঙ্ক খাড়গে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার মন্ত্রিসভায় একজন মন্ত্রী। খবরে বলা হয়েছে, তিনি লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী নন।

খাড়গে বলেছেন যে তিনি ‘একটি নির্বাচনী এলাকায় সীমাবদ্ধ থাকতে চান না, তবে সারা দেশে মনোনিবেশ করতে চান’।

আরও পড়ুন: Bihar School: চারদিকে বেড-ফ্রিজ-আলমারি, স্কুলের অফিসকেই বেডরুম বানিয়ে ফেললেন প্রধান শিক্ষিকা

দলীয় প্রধানদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার কোনও রেকর্ড কংগ্রেসের নেই। সাম্প্রতিক বছরগুলিতে, সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী দুজনেই প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং জিতেছেন। যদিও রাহুল গান্ধী ২০১৯ সালে স্মৃতি ইরানির কাছে দলের শক্ত ঘাঁটি হারিয়েছেন।

এমনকি বিজেপিতেও, যদিও জেপি নাড্ডা এই বছর প্রতিদ্বন্দ্বিতা করছেন না, ২০১৪ এবং ২০১৯ সালে, তৎকালীন বিজেপি প্রধান রাজনাথ সিং এবং অমিত শাহ লক্ষ্ণৌ এবং গান্ধীনগর থেকে বিশাল ব্যবধানে জয়লাভ করেছিলেন।

আইএনডিআইএ ব্লকের শেষ বৈঠকে, খাড়গেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বিরোধী ব্লকের প্রধানমন্ত্রীর মুখ হিসেবে অভিহিত করেছিলেন। কিন্তু খড়গে প্রত্যাখ্যান করেছিলেন। তিনি বলেছেন যে নির্বাচন শেষ হলে বিষয়টি নিয়ে আলোচনা করা উচিত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.