লোকসভায় দিল্লিতে আপ-এর সঙ্গে কোনও আসন সমঝোতা করবে না কংগ্রেস!

বিষয়টিতে হস্তক্ষেপ করেন শরদ পাওয়ার। গত ১৯ মার্চ আপ নেতা সঞ্জয় সিংয়ের সঙ্গে কথা বলেন পাওয়ার

Updated By: Mar 31, 2019, 12:17 PM IST
লোকসভায় দিল্লিতে আপ-এর সঙ্গে কোনও আসন সমঝোতা করবে না কংগ্রেস!

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে ৭ লোকসভা আসনের জন্য লড়াইয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল কংগ্রেস। এবার নির্বাচনে আম আদমি পার্টি সঙ্গে কোনও আসন সমঝোতায় যাচ্ছে না কংগ্রেস। এমনটাই খবর সংবাদমাধ্যম সূত্রে।

আররও পড়ুন-পোশাকেও মোদীকে টেক্কা, 'মমতা শাড়ি'-তে ফ্রেমবন্দি তৃণমূল কাউন্সিলর  

কেন এই সিদ্ধান্ত তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। তবে পুলওয়ামা হামলার পর বিজেপির পালে যে ভাবে হাওয়া লেগেছে তাতে কংগ্রেস একটি চ্যালেঞ্জিং সিদ্ধান্ত নিল বলেই মনে করা হচ্ছে।

শনিবার রাতে দিল্লি কংগ্রেসের প্রধান শীলা দীক্ষিতের বাড়িতে কংগ্রেস নেতাদের একটি বৈঠক হয়। সেখানেই আপ-এর সঙ্গে কোনও জোট না করার সিদ্ধান্ত হয়ে যায় বলে সূত্রের খবর।

আপ-এর উত্থানেই দিল্লির গদি ছাড়তে হয় শীলা দীক্ষিতকে। সম্প্রতি তিনি চিঠি লিখে রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীকে জানিয়ে দেন তিনি আপ-এর সঙ্গে কোনও আসন সমঝোতা চান না। কারণ তা করলে তা ভবিষ্যতে প্রবল ক্ষতি করবে দলের। তবে আপ-এর সঙ্গে জোট চেয়েছিলেন দিল্লির অন্যান্য অনেক নেতা।

আরও পড়ুন-লোকসভার ভোটের যুদ্ধে আজ দাক্ষিণাত্যে শঙ্খধ্বনি দেবেন মমতা 

দিল্লিতে আপ-এর সঙ্গে জোট জটিলতা তৈরি হওয়ায় গোটা বিষয়টিতে হস্তক্ষেপ করেন শরদ পাওয়ার। গত ১৯ মার্চ আপ নেতা সঞ্জয় সিংয়ের সঙ্গে কথা বলেন পাওয়ার। তাতেও কোনও সমাধান সূত্র বেরিয়ে আসেনি। সূত্রের খবর দিল্লিতে কংগ্রেসকে একটি মাত্র আসন দিতে চেয়েছিল আপ। কিন্তু কংগ্রেস চেয়েছিল ৩টি আসন। এনিয়ে দুপক্ষের মধ্যে সমস্যার সৃষ্টি হয়। পরিস্থিতি দেখে আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করে দেন, কংগ্রেসকে বোঝাতে গিয়ে তিনি ক্লান্ত। এর পরেই কংগ্রেসের এই সিদ্ধান্ত। সম্ভবত রবিবার দুপরেই জোট না হওয়ার কথা ঘোষণা করতে পারে কংগ্রেস।

.