বিয়ের কার্ডে মোদীকে ভোট দেওয়ার আবেদন, ঘরে এল নির্বাচন কমিশনের নোটিস

জেলা নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, যোশীকে ২৪ ঘণ্টার মধ্যে দেখা করতে বলা হয়েছে

Updated By: Mar 17, 2019, 01:22 PM IST
বিয়ের কার্ডে মোদীকে ভোট দেওয়ার আবেদন, ঘরে এল নির্বাচন কমিশনের নোটিস

নিজস্ব প্রতিবেদন: ছেলের বিয়ের কার্ড ছেপে এখন বিপাকে উত্তরাখণ্ডের এক ব্যক্তি। তাঁকে নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

আরও পড়ুন-বাঁশঝাড়ে 'লুকানো' বোমা! খেলতে গিয়ে মৃত্যু শিশুর

কেন নোটিস?  উত্তরাখণ্ডের যোশীখোলা গ্রামে একটি গোশালা চালান জগদীশ চন্দ্র যোশী। ছেলের বিয়ে দেবেন বলে সম্প্রতি বিয়ের কার্ড ছাপিয়েছেন। সেখানে তিনি আমন্ত্রিতদের সরাসারি নরেন্দ্র মোদীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

জগদীশ যোশী ছেলের বিরেয় কার্ডে ছেপেছেন, ‘কোনও উপহার আনবেন না। কিন্তু বর-বধূকে আশীর্বাদ দেওয়ার আগে দেশের স্বার্থে মোদীজিকে ভোট দিয়ে আসবেন।’

উল্লেখ্য, আগামী ২২ এপ্রিল ছেলের বিয়ের দিন ঠিক করেছেন যোশী। আর উত্তরাখণ্ডে লোকসভা নির্বাচনের ভোট নেওয়া হবে ১১ এপ্রিল। ফলে বিজেপির জন্য ভোট চেয়ে নেওয়ার এই সুযোগ হাতাছাড়া করতে চাননি দলের সমর্থক যোশী।

আরও পড়ুন-'বারুদের স্তূপ' বাঁকুড়া? লরির ভিতর উদ্ধার বস্তা বস্তা বিস্ফোরক!

এদিকে, নির্বাচনে আদর্শ আচরণ বিধি ভেঙে ওই ধরনের আবেদন করায় যোশীকে নেটিস পাঠিয়েছে রাজ্য নির্বাচন কমিশনের অতিরিক্ত কমিশনার। জেলা নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, যোশীকে ২৪ ঘণ্টার মধ্যে দেখা করতে বলা হয়েছে।

অন্যদিকে, বিপদ বুঝে আগেই ক্ষমা চেয়ে নিয়েছেন যোশী। তিনি জানিয়েছেন, আমরা খুবই সাধারণ মানুষ। কোনও রাজনৈতিক দলের সঙ্গে সরাসরি জড়িত নই। নির্বাচন কমিশনের কাছে ক্ষমা চেয়ে নেব।

.