বিজেপির কলকাঠিতেই বারাণসীতে মনোনয়নপত্র বাতিল! সুপ্রিম কোর্টে মামলা তেজবাহাদুরের

বারাণসীতে ২টি মনোনয়নপত্র দাখিল করেন তেজবাহাদুর যাদব। এর মধ্যে একটি নির্দল হিসেবে এবং অন্যটি সপা প্রার্থী হিসেবে

Updated By: May 6, 2019, 01:51 PM IST
বিজেপির কলকাঠিতেই বারাণসীতে মনোনয়নপত্র বাতিল! সুপ্রিম কোর্টে মামলা তেজবাহাদুরের

নিজস্ব প্রতিবেদন: মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন প্রাক্তন বিএসএফ জওয়ান তেজবাহাদুর যাদব।

আরও পড়ুন-প্রধানমন্ত্রীর সভার মধ্যেই জামবনিতে তৃণমূল সমর্থকদের দোকানে ভাঙচুর

বারাণসীতে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে লড়াই করার স্বপ্ন জোর ধাক্কা খেয়েছে বরখাস্ত হওয়া বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবের। সপা-র প্রার্থী হিসেবে তাঁর মনোনয়নপত্র বাতিল করে দেয় নির্বাচন কমিশন। এবার কমিশনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করলেন তেজবাহাদুর। তাঁর হয়ে আদালতে দাঁড়াবেন প্রশান্ত ভূষণ।

উল্লেখ্য, বারাণসীতে ২টি মনোনয়নপত্র দাখিল করেন তেজবাহাদুর যাদব। এর মধ্যে একটি নির্দল হিসেবে এবং অন্যটি সপা প্রার্থী হিসেবে। গত বুধবার ওই মনোনয়নপত্র বাতিল করে দেয় নির্বাচন কমিশন। তেজবাহাদুরের দাবি, বিজেপি সরকারের কলকাঠিতেই ওই মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, কোনও বরখাস্ত সরকারি কর্মীকে নির্বাচনে প্রার্থী হতে গেল কোনও দেশ বিরোধিতা বা দুর্নীতির দায়ে বরখাস্ত করা হয়নি, এই মর্মে একটি নথি জমা দিতে হয় কমিশনে। তা তিনি জমা দেন অনেক দেরিতে। এমনটাই দাবি কমিশনের।

আরও পড়ুন-এত অহংকার! দু'বার ফোন করেছি, ভাবলাম দিদি ঘুরিয়ে ফোন করবেন: মোদী  

এদিকে, তেজবাহাদুর যাদবের দাবি, তাঁকে গত বৃহস্পতিবার বিকেল ৬টা ১৫ মিনিটের মধ্যে ওই নথি জমা দিতে বলা হয়। ঠিক সময়েই সেই নথি জমা দেওয়া হয়েছিল। তার পরেও মনোনয়ন বাতিল করা হয়েছে। আমাকে বলা হয়েছে ঠিক সময়ে আমি ওই নথি জমা দিইনি। আমার এনিয়ে প্রমাণ দেব।

.