ভিডিয়ো: রাহুলের রোড শোয়ে মুসলিম লিগের পতাকা, এই ভারত চায় কংগ্রেস? প্রশ্ন বিজেপির

অমেঠির সঙ্গে কেরলের ওয়াইনাডেও প্রার্থী হয়েছেন রাহুল গান্ধী। কেরলে তাদের জোটসঙ্গী মুসলিম লিগ। 

Updated By: Apr 5, 2019, 04:32 PM IST
ভিডিয়ো: রাহুলের রোড শোয়ে মুসলিম লিগের পতাকা, এই ভারত চায় কংগ্রেস? প্রশ্ন বিজেপির

নিজস্ব প্রতিবেদন: ওয়াইনাডে রাহুল গান্ধীর মনোনয়নপত্র দাখিলের রোড শো-তে অংশ নিয়েছিল কেরলে কংগ্রেসের জোটসঙ্গী মুসলিম লিগ। ওই রোড শো-তে দেখা গিয়েছিল কংগ্রেসের সঙ্গে মুসলিম লিগের পতাকা। আর এনিয়েই এবার কংগ্রেসকে বিঁধলেন যোগী আদিত্যনাথ থেকে গিরিরাজ সিং। 

রাহুলের প্রচারের ভিডিয়ো টুইট করে গিরিরাজ সিং লিখেছেন, এটাই রাহুল গান্ধীর নতুন ভারত। 

অমিত মালবীয়র টুইট, ভারতকে বার্তা দিলেন রাহুল গান্ধী। এবার দেখার কি জবাব দেয় ভারত?

যোগী আদিত্যনাথ টুইটারে লিখেছেন, ১৮৫৭ সালে স্বাধীনতার লড়াইয়ে মঙ্গল পাণ্ডের সঙ্গে ছিল দোটা দেশ। তারপর মুসলিম লিগের ভাইরাস ছড়িয়ে পড়ল। দেশ টুকরো হয়ে গেল। আজ আবার সেই বিপদের মুখে দেশ। সবুজ ঝান্ডা উড়ছে। মুসলিম লিগের ভাইরাস সংক্রামিত হয়ে গিয়েছে কংগ্রেসে। ভাবুন এরা জিতে গেলে কী হবে? গোটা দেশে ছড়িয়ে পড়বে ভাইরাস। 

রাহুলের বিরুদ্ধে সাম্প্রদায়িক রাজনীতির অভিযোগ করেছেন কেরলে সিপিএমের সাধারণ সম্পাদক কোডিয়ারি বালাকৃষ্ণণ। তাঁর কথায়, ''ওয়াইনাডে কংগ্রেসের চেয়ে ইউডিএফের সঙ্গী মুসলিম লিগের প্রাধান্য বেশি। পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার রাজনৈতিক সংগঠন সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অব ইন্ডিয়া ও জামাত-ই-ইসলামির সঙ্গে সমঝোতা করেছে মুসলিম লিগ। ফলে কংগ্রেস, জামাত, আইইউএমএল ও এসডিপিআই-র প্রার্থী রাহুল গান্ধী''।    

কেরলের ওয়াইনাডে রাহুল প্রার্থী হওয়ার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কটাক্ষ করেছিলেন, হিন্দুদের সন্ত্রাসবাদী তকমা দিয়েছিল কংগ্রেস। আর এখন হিন্দু সংখ্যাধিক্য কেন্দ্রে প্রার্থী হতে ভয় পাচ্ছেন তাঁরা।

গতবার উত্তরপ্রদেশের অমেঠি থেকে সাংসদ হয়েছিলেন রাহুল গান্ধী। কিন্তু নিকটতম প্রার্থী স্মৃতি ইরানি কড়া টক্কর দিয়েছিলেন কংগ্রেস সভাপতিকে। বিজেপির দাবি, এবার হার নিশ্চিত জেনেই উত্তর ছেড়ে দক্ষিণে পালালেন কংগ্রেস সভাপতি। কংগ্রেসের দাবি, ঐক্যবদ্ধ ভারতকে তুলে ধরতে উত্তর ও দক্ষিণকে এক সুঁতোয় বাঁধতে চাইছেন রাহুল। সে কারণে দক্ষিণের ওয়াইনাডে প্রার্থী হলেন তিনি।

 

দক্ষিণে পাড়ি দেওয়ার পরও বিতর্ক পিছু ছাড়ল না রাহুলের। দক্ষিণে রাহুলের সভায় মুসলিম লিগের পতাকা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে ইতিমধ্যেই প্রচারে নেমে পড়েছে গেরুয়া শিবির। রাজনৈতিক মহলের মতে,গুজরাট নির্বাচনের প্রচারপর্ব থেকে নরম হিন্দুত্বের কৌশল নিয়েছেন রাহুল গান্ধী। কিন্তু দক্ষিণের একটা ভুলে উত্তরে হিন্দু ভোট হারাতে পারেন রাহুল গান্ধী।

আরও পড়ুন- কোচবিহারে মোদীর সভার আগে মঞ্চ বেঁধে মাঠ দখল করেছে তৃণমূল, অভিযোগ বিজেপির

.