ভিডিয়ো: সিপিএমের মতাদর্শ বাতিলের খাতায়, বিঁধলেন রাহুল, চটলেন জোট প্রার্থী সেলিম

বাংলায় দোস্তি, কেরলে কুস্তি, কটাক্ষ বিজেপির। 

Updated: Mar 14, 2019, 11:44 PM IST
ভিডিয়ো: সিপিএমের মতাদর্শ বাতিলের খাতায়, বিঁধলেন রাহুল, চটলেন জোট প্রার্থী সেলিম

নিজস্ব প্রতিবেদন: বিরোধীদের মহাজোটকে ইতিমধ্যে 'মহাবিলাবট' বলে তোপ দেগেছেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী কটাক্ষ করেছেন, নীতিআদর্শ বিসর্জন দিয়ে শুধুমাত্র মোদীকে তাড়াতেই জোট করেছে বিরোধীরা। আর সেটা আরও একবার প্রকাশ্যে এল কেরলে রাহুল গান্ধীর ভাষণে। বাংলায় যখন সিপিএমের সঙ্গে সমঝোতা করছে কংগ্রেস, ঠিক সেই সময় কেরলে রাহুল গান্ধী বললেন, সিপিএমের মতাদর্শ বাতিলের খাতায়। 

বাংলায় সিপিএমের সঙ্গে সমঝোতা নিয়ে আলোচনা চালাচ্ছে কংগ্রেস। হাইকম্যান্ডের নির্দেশেই, রায়গঞ্জ ও মুর্শিদাবাদ আসনটি ছেড়ে দিয়েছেন সোমেন মিত্ররা। এখন কাঁটা হয়ে রয়েছে বসিরহাট ও পুরুলিয়া। ওই দুটি আসন চাইছে সিপিএমের দুই শরিক সিপিআই ও ফরওয়ার্ড ব্লক। এদিকে কেরলে কংগ্রেসের সভায় রাহুল গান্ধী বললেন,''সিপিএম হিংসাই করতে পারে। দুর্বলদের হাতিয়ার হিংসা। অহিংসার পথেই লড়াই করেছে কংগ্রেস। কর্মসংস্থান তৈরি করতে পারে না সিপিএম। ওদের মতাদর্শ বাতিলের খাতায়''।

সম্ভাব্য জোটসঙ্গী কংগ্রেসের শীর্ষ নেতার মন্তব্যে বিস্মিত হয়েছেন রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম। তাঁর কথায়,''কংগ্রেসের সভাপতির কাছ থেকে এটা আশা করি না। ঠিকই কংগ্রেস গান্ধীবাদ, অহিংসার কথা বলেছে। কিন্তু আমরা গান্ধীবাদী নই। শান্তির জন্য লড়াই করতে হয়। সেই লড়াইটা জান-মান দিয়ে লড়ছে বামপন্থীরা। কেরলে গিয়ে এমনটা বললে সঙ্ঘ পরিবারের লোকেরাই বেশি উত্সাহিত হবে''।

কংগ্রেস সভাপতির এহেন মন্তব্যের পর বিজেপির বক্তব্য, আরও একবার মহাজোটের ছবিটা স্পষ্ট হয়ে গেল। মানুষকে বোকা বানাচ্ছে বিরোধীরা। কেরলে কুস্তি, বাংলায় দোস্তি চলছে।

আরও পড়ুন- অর্জুনকে টেনে কতটা লাভ বিজেপির? ২০১৪ সালে ভাটপাড়ার ফল দিচ্ছে অশনি সংকেত