LPG Price Hike: হেঁশেলে আগুন! একলাফে ২৫ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম

কপালে চিন্তার ভাঁজ মধ্যবিত্তের

Updated By: Jul 1, 2021, 10:50 AM IST
LPG Price Hike: হেঁশেলে আগুন! একলাফে ২৫ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম

নিজস্ব প্রতিবেদন: মূল্যবৃদ্ধিতে এমনিতেই নাজেহাল মানুষ। আর এবার গোদের উপর বিষফোঁড়া হয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম (LPG Price)। ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম (Cooking Gas Price) বাড়ল সিলিন্ডার পিছু ২৫ টাকা। যার ফলে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হল ৮৬১ টাকা। একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ল বাণিজ্যিক সিলিন্ডারের দামও। ৭৬ টাকা বেড়ে কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের (Commercial Gas) দাম দাঁড়াল ১৬২৯ টাকা। কমার্শিয়াল বা ব্যবসার ক্ষেত্রে গ্যাস সিলিন্ডারের দাম ৮৪ টাকা বাড়াল তেল সংস্থাগুলি।

এদিকে, বাকি মেট্রো শহরগুলির তুলনায় গ্যাসের দামে শীর্ষেই রইল কলকাতা। দিল্লিতে ১৪.২ কেজির ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৮৩৪.৫০ টাকা। এছাড়া মুম্বইতেও ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৮৩৪.৫০ টাকা। আর চেন্নাইতে ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৮৫০ টাকা।

আরও পড়ুন: ঘরোয়া পদ্ধতিতেই নিমেষে দূর করুন, চোখের নিচের কালো দাগ

প্রসঙ্গত, প্রতি মাসের ১ তারিখে রান্নার গ্যাসের দাম সংশোধন করে। এপ্রিলে ১০ টাকা কমানো হয়েছিল গ্যাসের দাম। পয়লা মে কোনো দাম বাড়ানো হয়নি। ফেব্রুয়ারি ও মার্চে দাম বাড়ানো হয়েছিল। আর এবার জুলাইয়ের শুরুতেই ২৫ টাকা বাড়ানো হল দাম।   

আরও পড়ুন: ওয়ার্ক ফর্ম হোমে কোমরে মেদ? ঝরিয়ে ফেলুন তুলসি পাতায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.