মধ্যমগ্রামের ছায়া লুধিয়ানায়, চলছে মৃত্যুর সঙ্গে লড়াই

Updated By: Dec 5, 2014, 09:53 AM IST
মধ্যমগ্রামের ছায়া লুধিয়ানায়, চলছে মৃত্যুর সঙ্গে লড়াই

মধ্যমগ্রামের ছায়া এবার পঞ্জাবে। লুধিয়ানার ধাণ্ডারি খুর্দ অঞ্চলে ধর্ষিতাকে পুড়িয়ে মারার চেষ্টা করল অভিযুক্তরা। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন ওই স্কুলছাত্রী। ঘটনায় এপর্যন্ত দুজনকে গ্রেফতার করেছে পুলিস। বাকি চারজনের পরিচয় জানা গেছে। তল্লাসি চালাচ্ছে পুলিস।

পঁচিশে অক্টোবর স্কুলে যাওয়ার পথে এক কিশোরীকে অপহরণ করে, গাড়িতে ধর্ষণ করে চার যুবক। সন্ধ্যায় অচৈতন্য অবস্থায় কিশোরীকে উদ্ধার করা হয়। জ্ঞান ফেরার পর ছাব্বিশ তারিখ স্থানীয় থানায় অভিযোগ জানাতে গেলে পুলিস প্রথমে অভিযোগ নিতে অস্বীকার করে। নানা টাল বাহানার পর উনত্রিশ তারিখ থানায় লিখিত অভিযোগ দায়ের হয়। পরের দিন চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়। এক সপ্তাহ আগে তারা জামিনে ছাড়া পায়। এরপর বৃহস্পতিবার সকালে দুই সঙ্গীকে নিয়ে চার অভিযুক্ত, ওই স্কুলছাত্রীর বাড়িতে ঢুকে, তাকে পুড়িয়ে মারার চেষ্টা করে।

কিশোরীর আর্তনাদে ছুটে আসেন প্রতিবেশীরা। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেহের প্রায় পঞ্চাশ শতাংশ পুড়ে গেছে। এখন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন নিগৃহীতা। লুধিয়ানার পুলিস কমিশনার জানিয়েছেন, অভিযুক্তেরা সকলেই বিহারের বাসিন্দা। তাদের চিহ্নিত করা গেছে। দুজন ইতিমধ্যেই ধৃত। বাকিদের খোঁজ চলছে। লুধিয়ানার এই মর্মান্তিক ঘটনা ফের উষ্কে দিল মধ্যমগ্রাম কাণ্ডের ছায়া। সেবারও ধর্ষণে অভিযুক্তরা কিশোরীর গায়ে আগুন লাগিয়ে দিয়েছিল বলে তার পরিবারের অভিযোগ। গত বছরের একত্রিশে ডিসেম্বর হাসপাতালেই মারা যায় ওই কিশোরী। তবে লুধিয়ানার কিশোরীর জন্য চলছে প্রার্থনা।

 

.