Cruise Ganga Villas: যাত্রা শুরুর ৩ দিন পরই গঙ্গায় আটকে গেল প্রমোদতরী গঙ্গা বিলাস! কী হয়েছিল আসলে

টানা ৫১ দিনের যাত্রাপথে বারাণসী থেকে ডিব্রুড় পর্যন্ত সব দর্শনীয় স্থান যাত্রীদের দেখানোর ব্যবস্থা করা হয়েছে। পথে সুন্দরবন পড়ায় তাও দেখতে পারবেন যাত্রীরা। উজানে এই প্রমোদতরীর গতি ঘণ্টায় ১২ কিলোমিটার। ভাটায় সেই গতি বেড়ে হবে ২০ কিলোমিটার প্রতি ঘণ্টা

Updated By: Jan 16, 2023, 09:26 PM IST
Cruise Ganga Villas: যাত্রা শুরুর ৩ দিন পরই গঙ্গায় আটকে গেল প্রমোদতরী গঙ্গা বিলাস! কী হয়েছিল আসলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ১৩ জানুয়ারি বারাণসী থেকে ডিব্রুগড় গামী প্রমোদতরী গঙ্গা বিলাস-এর যাত্রার সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যাত্রা শুরুর তিন দিন পরই সোমবার বিহারের ছাপরায় এসে অগভীর গঙ্গায় সেটি আটকে যায়। এমন খবর ছড়িয়ে পড়তেই হইচই শুরু হয়ে যায়। কারণ গোটা যাত্রাপথে যে ভাড়া ঠিক করা হয়েছে তা বিপুল। ফলে এনিয়ে চাঞ্চল্য তৈরি হয়ে যায়।

আরও পড়ন-দুনিয়ার এই ৫৯ দেশে বিনা ভিসা যেতে পারেন ভারতীয়রা, দেখে নিন তালিকা

ওই খবর পাওয়ার পরই ঘটনাস্থলে ছুটে যায় এনডিআরএফের টিম। তরীর যাত্রীদের ছোট নৌকোয় চাপিয়ে তীরে আনা হয়। এমনই খবর ছড়িয়ে পড়ে। কিন্তু আদৌ কী তার গঙ্গার অগভীর জল আটকে গিয়েছিল? নাকি শুধুই রটনা? সংবাদসংস্থা সূত্রে খবর ছাপরায় দর্শনীয় স্থান চিরান্দে যাওয়ার কথা ছিল যাত্রীদের। তাই তরীটিতে পাড়ের দিকে আনা হচ্ছিল। সেই সময় অগভীর জলে সেটি আটকে যায়। তবে বিষয়টি একেবারেই গুরুতর নয়।

গোটা ঘটনার ব্যাখ্যা দিয়েছেন ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অথরিটি অব ইন্ডিয়ার চেয়ারম্যান সঞ্জয় বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়ে দেন, ক্রুজটি তার সফরসূচি অনুযায়ী চলবে। এনিয়ে কোনও সমস্যা নেই। যে খবর রটানো হচ্ছে তা সত্যি নয়।  

অন্যদিকে, ছাপরায় ওই প্রমোদতরীর যাত্রীদের চিরান্দে দেখানোর দায়িত্বে রয়েছেন সত্যেন্দ্র সিং। সংবাদমাধ্যমে তিনি জানান, গঙ্গার ঘাটে এনডিআরএফের টিম ছিল। যাতে কোনও সমস্য়া হলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া যায়। গঙ্গায় জল কম থাকায় গঙ্গা বিলাসকে তীরে আনতে সমস্যা হয়েছিল। কিন্তু যাত্রীদের ছোট বোটে চাপিয়ে তীরে আনা হচ্ছে।

উল্লেখ্য, টানা ৫১ দিনের যাত্রাপথে বারাণসী থেকে ডিব্রুড় পর্যন্ত সব দর্শনীয় স্থান যাত্রীদের দেখানোর ব্যবস্থা করা হয়েছে। পথে সুন্দরবন পড়ায় তাও দেখতে পারবেন যাত্রীরা। উজানে এই প্রমোদতরীর গতি ঘণ্টায় ১২ কিলোমিটার। ভাটায় সেই গতি বেড়ে হবে ২০ কিলোমিটার প্রতি ঘণ্টা। যাত্রীদের সুবিধের জন্য প্রায় সব ব্যবস্থাই রয়েছে এই ক্রুজে। ভারতে এটির ভাড়া দৈনিক ২৫ হাজার টাকা। এটিতে রয়েছে ১৮টি স্যুইট। বারাণসী থেকে ডিব্রুগড় পর্যন্ত এটির যাত্রাপথের দৈর্ঘ ৩২০০ কিলোমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.