শরিয়া আদালতকে নিষিদ্ধ ঘোষণা ম্যাড্রাস হাইকোর্টের

মসজিদ চত্বরে চলা 'আনঅথরাইজড শরিয়া কোর্ট'-কে একেবারেই নিষিদ্ধ ঘোষণা করে দিল ম্যাড্রাস (মাদ্রাজ) হাইকোর্ট। আজ প্রধান বিচারপতি সঞ্জয় কিষান কাউল এবং বিচারপতি এম. সুন্দরের বেঞ্চ স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে যে, ধর্মীয় অঙ্গনে কেবলমাত্র পূজা ও প্রার্থনাই করা যাবে। এর পাশাপাশি যাতে কোথাও এমন 'আনঅথরাইজড শরিয়া কোর্ট' না চলে সে বিষয়ে সদর্থক ভূমিকা নিতে তামিলনাড়ু সরকারকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এছাড়া, এক মাসের মধ্যে এই বিষয়ে রাজ্যকে রিপোর্ট দেওয়ারও নির্দেশ দিয়েছে মহামান্য আদালত।

Updated By: Dec 19, 2016, 05:29 PM IST
শরিয়া আদালতকে নিষিদ্ধ ঘোষণা ম্যাড্রাস হাইকোর্টের

ওয়েব ডেস্ক: মসজিদ চত্বরে চলা 'আনঅথরাইজড শরিয়া কোর্ট'-কে একেবারেই নিষিদ্ধ ঘোষণা করে দিল ম্যাড্রাস (মাদ্রাজ) হাইকোর্ট। আজ প্রধান বিচারপতি সঞ্জয় কিষান কাউল এবং বিচারপতি এম. সুন্দরের বেঞ্চ স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে যে, ধর্মীয় অঙ্গনে কেবলমাত্র পূজা ও প্রার্থনাই করা যাবে। এর পাশাপাশি যাতে কোথাও এমন 'আনঅথরাইজড শরিয়া কোর্ট' না চলে সে বিষয়ে সদর্থক ভূমিকা নিতে তামিলনাড়ু সরকারকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এছাড়া, এক মাসের মধ্যে এই বিষয়ে রাজ্যকে রিপোর্ট দেওয়ারও নির্দেশ দিয়েছে মহামান্য আদালত।

আরও পড়ুন- ৩০শে ডিসেম্বরের মধ্যে পুরানো নোটে একটি অ্যাকাউন্টে শুধু একবারই ৫ হাজারের বেশী টাকা জমা দেওয়া যাবে : রিজার্ভ ব্যাঙ্ক

আব্দুল রহমান নামের এক অনাবাসী ভারতীয়ের দায়ের করা জনস্বার্থ মামলার ভিত্তিতে এই রায়। রহমান তাঁর আবেদনে জানান, তামিলনাড়ুতে 'আনঅথরাইজড শরিয়া কোর্ট' একেবারে 'রেগুলার কোর্টের' মতো আচরন করছে।

আরও পড়ুন- বিপিন রাওয়াতকে আর্মি চিফ হিসাবে নিয়োগ করার কারণ

.