বদুয়াঁ আতঙ্ক: বিপুল চাপে অখিলেশ সরকার, হুমকির অভিযোগ আনল নিগৃহীতাদের পরিবার

বদুয়াঁর ঘটনায় আরও চাপ বাড়ল অখিলেশ যাদব সরকারের উপর। এবার হুমকির অভিযোগ আনলেন ধর্ষিতাদের পরিবারের লোকজন।

Updated By: Jun 3, 2014, 09:45 AM IST

বদুয়াঁর ঘটনায় আরও চাপ বাড়ল অখিলেশ যাদব সরকারের উপর। এবার হুমকির অভিযোগ আনলেন ধর্ষিতাদের পরিবারের লোকজন। এক নিগৃহীতার বাবা অভিযোগ এনেছেন মিডিয়া ও রাজনীতিবিদরা সরে গেলে তাঁদের উপর আক্রমণ করা হবে বলে তাঁদেরকে হুমকি আনা হয়েছে।

উত্তরপ্রদেশের এসপি সরকার নিগৃহীতাদের পরিবারের সুরক্ষার জন্য রাজ্য পুলিস নিয়োজিত করেছ। কিন্তু নিগৃহীতাদের পরিবারের তরফ থেকে জানানো হয়েছে রাজ্য পুলিসের উপর তাঁদের বিন্দুমাত্রা ভরসা নেই। তাঁরা কেন্দ্রীয় সুরক্ষার দাবি জানিয়েছেন।

বদায়ুঁ গণ-ধর্ষণ কাণ্ডের জেরে সরানো হল উত্তর প্রদেশের স্বরাষ্ট্র সচিব অনিল কুমার গুপ্তকে। সোমবার গণ ধর্ষণের জেরে লখনউতে মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের দফতরের সামনে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। তারপরই সরানো হয় অনিল কুমার গুপ্তকে।

সোমবার মুখ্যমন্ত্রীর দফতরের সামনে বিক্ষোভরত বিজেপি কর্মীদের আটকাতে জলকামান ব্যবহার করে পুলিস। উত্তর প্রদেশে ক্রমাগত ধর্ষণের জেরে সমালোচনার মুখে সমাজবাদী পার্টি। যদিও উত্তর প্রদেশ পুলিস জানিয়েছে ধর্ষিতা তফশিলী জাতি অন্তর্ভূক্ত নন। ধর্ষিতা দুই বোন শাক্য জাতির অন্তর্গত যাঁরা পিছিয়ে পড়া গোষ্ঠীভূক্ত। ঘটনায় নিন্দা করেছেন নারী ও শিশুকল্যাণ মন্ত্রী মানেকা গান্ধী।

মানেকা গান্ধী বলেন, বিভিন্ন জেলায় রেপ ক্রাইসিস সেন্টার তৈরি করা হবে। যেখান থেকে চিকিত্‍সা সংক্রান্ত, অইনি বিষয়ক ও নিরাপত্তার সবরকম সুবিধা পাবেন মহিলারা। এইসব কেন্দ্রের জন্য ৫০০ কোটি টাকার অনুদান দেওয়া হবে। রাজ্যের স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে তাঁর দফতর একসঙ্গে কাজ করবে বলেও জানিয়েছেন মানেকা।

অন্যদিকে, বারেলির বাহেরিতে ২২ বছরের এক তরুণীকে প্রথমে গণধর্ষণ করে জোর করে অ্যাসিড খেতে বাধ্য করা হল। পুলিস সূত্রের খবর এরপর শ্বাসরোধ করে খুন করা হয় মেয়েটিকে।

বিকৃত মুখ সহ নিগৃহীতার মৃতদেহ শনিবার আথিপুরা গ্রামে একটি মাঠ থেকে উদ্ধার হয়। আজ মেয়েটির ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশিত হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট প্রথমে গণধর্ষণ ও পরে শ্বাসরোধ করে খুনের ঘটনায় শীলমোহর লাগিয়েছে।

পুলিস জানিয়েছে নিগৃহীতা মেয়েটির পাকস্থলী থেকে অ্যাসিড পাওয়া গেছে।

মেয়েটির পরিচয় গোপন রাখার জন্য অপরাধীরা প্রথমে তার মুখে অ্যাসিড ঢেলে দেয়। পরে পেট্রল ঢেলে মেয়েটির মুখ জ্বালিয়ে দেওয়া হয়।

পুলিস সূত্রে জানানো হয়েছে নিগৃহীতা মেয়েটি সম্ভবত উত্তরাখণ্ডের।