মহারাষ্ট্রে ২৬৫ পুলিসের প্রাণ কেড়েছে কোভিড, চিকিৎসাধীন ২ হাজারের বেশি

এখনও পর্যন্ত ২৬৫ জন পুলিস প্রাণ হারিয়েছে এই করোনা কোপে। 

Updated By: Jan 13, 2022, 04:31 PM IST
মহারাষ্ট্রে ২৬৫ পুলিসের প্রাণ কেড়েছে কোভিড, চিকিৎসাধীন ২ হাজারের বেশি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনার বিরুদ্ধে লড়াই শুরু হয়েছিল ২০২০ থেকে। মনে করা হয়েছিল অন্যান্য ভাইরাসের মতো হারানো সম্ভব এই আরএনএ ভাইরাসটিকেও। কিন্তু বাস্তবে ঠিক উলটোটাই হল। ভাইরাস তো হারলই না, বরং প্রাণ হারালেন কয়েক হাজার হাজার৷ মঙ্গলবার মহারাষ্ট্র পুলিস যে তথ্য প্রকাশ করেছে তা চিন্তার ও উদ্বেগেরও। এখনও পর্যন্ত ২৬৫ জন পুলিস প্রাণ হারিয়েছে এই করোনা কোপে। এর মধ্যে মুম্বই পুলিসে প্রাণ হারিয়েছে সর্বাধিক৷ 

মহারাষ্ট্রে কোভিড কোপে প্রাণ হারানো ২৬৫ জনের মধ্যে ১২৬ জন মুম্বই পুলিসেরই৷ শুধু তাই নয়, মহারাষ্ট্র পুলিসে এই মুহূর্তে অ্যাক্টিভ সংখ্যা ২১৪৫ জন। বুধবার মহারাষ্ট্র পুলিসে  একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭০ জন। এর মধ্যে রয়েছেন ৬০ জন অফিসার এবং ৩১০ জন কনস্টেবল। গোটা রাজ্যে ৫০৪ জন অফিসার এবং ১৬৭৮ জন কনস্টেবল কোভিড চিকিৎসাধীন রয়েছেন। 

আরও পড়ুন, Tamil Nadu: কোভিড নিয়ম মেনেই তামিলনাড়ুুতে শুরু হল জাল্লিকাট্টূ উৎসব

বুধবার মহারাষ্ট্রের দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪৬ হাজার ৭২৩। একদিনে ২৭ শতাংশ সংক্রমণ বেড়েছে উদ্ধব ঠাকরের রাজ্যে। সে রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্য পেরিয়েছে ৭০ লক্ষের গণ্ডি। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে করোনাকে হারিয়ে মুক্ত হয়েছেন ২৮ হাজার ৪১ জন।

এদিকে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে দেশের পটিজিভিটি রেট।  এরই মধ্যে তা বেড়ে হয়েছে ১৩.১১ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেটও বেড়ে হয়েছে ১০ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত ৫ হাজার ৪৮৮ জন। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১১ লক্ষ ১৭ হাজার ৫৩১ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ৬২ হাজার বেশি। দেশের এই পরিসংখ্যান নিয়ে রীতিমতো উদ্বেগ বাড়ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.