মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর সঙ্গে ১ হাজার কোটির সম্পত্তি যোগ! বেনামী মামলায় বাড়ল বিতর্ক

অজিত পওয়ারের হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর দফতর। 

Updated By: Nov 2, 2021, 04:16 PM IST
মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর সঙ্গে ১ হাজার কোটির সম্পত্তি যোগ! বেনামী মামলায় বাড়ল বিতর্ক
অজিত পাওয়ার।

নিজস্ব প্রতিবেদন: মহরাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ারের হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর দফতর। মঙ্গলবার সূত্র জানিয়েছে, আয়কর বিভাগ মহারাষ্ট্র, গোয়া এবং দিল্লিতে ১০০০ কোটি টাকার বেশি মূল্যের বাজেয়াপ্ত অস্থায়ী সম্পত্তির সঙ্গে মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী এবং এনসিপি নেতা অজিত পাওয়ারের ঘনিষ্ঠ সহযোগীদের সঙ্গে জড়িত বলে অভিযোগ রয়েছে।  বেনামি সম্পত্তি আইনে অজিতের পাঁচটি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

পাঁচটি সম্পত্তির তালিকায় রয়েছে মুম্বইয়ের নরিম্যান পয়েন্টের নির্মল টাওয়ার, সমবায় চিনি কারখানা, গোয়ার একটি রিসর্ট, দিল্লির একটি অফিস এবং বাড়ি। এগুলি ছাড়া মহারাষ্ট্রে মন্ত্রীর ২৭টি জমিও বাজেয়াপ্ত করেছে আয়কর কর্তারা। যার আনুমানিক দাম কমপক্ষে ৫০০ কোটি টাকা। 

আরও পড়ুন, ED: ম্যারাথন জেরা, আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্র মন্ত্রী

গত মাসে, আয়কর বিভাগ মুম্বইয়ের দুটি রিয়েল এস্টেট ব্যবসায়িক গোষ্ঠী এবং অজিত পাওয়ারের আত্মীয়দের সঙ্গে জড়িত কিছু সংস্থায় অভিযান চালানোর পরে ১৮৪ কোটি টাকার বেহিসাবি আয় শনাক্ত করেছে। আই-টি বিভাগ দুটি মুম্বই রিয়েল এস্টেট ব্যবসায়িক গোষ্ঠী, ডিবি রিয়েলটি এবং শিবালিক গ্রুপ, সেই সঙ্গে তাদের ব্যবসায় যুক্ত কিছু ব্যক্তির বিরুদ্ধে অভিযান চালিয়েছিল যারা অজিত পাওয়ারের ছেলে এবং বোনদের সঙ্গে সম্পর্কিত ছিল।

ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পওয়ারের ভাইপো অজিত। তিনি শরদের ভাই অনন্তরাও পওয়ারের পুত্র। গত মাসে অজিতের বোনের বাড়িতেও তল্লাশি চালিয়েছিল আয়কর দফতর। এর আগে জুলাই মাসে ২৫ হাজার কোটি টাকার একটি দুর্নীতিতে অজিতের নাম জড়িত থাকার কথা জানিয়েছিল আয়কর বিভাগ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.