মহারাষ্ট্রে মহাজট! সরকার গঠনে শিবসেনাকে সময় দিতে নারাজ রাজ্যপাল, NCP-কেও আহ্বান

আজ সন্ধে সাড়ে সাতটা পর্যন্ত শিবসেনাকে সময় দিয়েছিলেন রাজ্যপাল। রাজভবনে গিয়ে আদিত্য ঠাকরে জানিয়ে আসেন, সমর্থন জোগাড়ে তাঁদের তিনদিন লাগবে।

Updated By: Nov 11, 2019, 09:16 PM IST
মহারাষ্ট্রে মহাজট! সরকার গঠনে শিবসেনাকে সময় দিতে নারাজ রাজ্যপাল, NCP-কেও আহ্বান

নিজস্ব প্রতিবেদন : মহারাষ্ট্রে মহাজট। সরকার গঠনে জোর তত্পরতা শিবসেনার। শরদ পাওয়ারের সঙ্গে কথা বলার পরই রাজভবনে যান উদ্ধব পুত্র। নীতিগত সমর্থন রয়েছে কংগ্রেসেরও। এমনটাই দাবি করেছেন আদিত্য ঠাকরে। এদিকে সেনাকে দুদিন সময় দিতে নারাজ রাজ্যপাল।

 

মহারাষ্ট্রে সরকার গঠন ঘিরে কয়েকদিন ধরেই টানটান নাটক চলছে। মহারাষ্ট্রে এবার নাটক চরমে উঠল। সরকার গঠনের জন্য শিবসেনাকে আর সময় দিতে অস্বীকার করলেন রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। মহারাষ্ট্রে সরকার গঠন ঘিরে নাটকের যবনিকা পতন হচ্ছে বলে ধরে নিয়েছিলেন তখনই নতুন মাত্রা যোগ করলেন রাজ্যপাল স্বয়ং। শিবসেনা সমর্থনের চিঠি দিতে না পারায় এবার এনসিপিকে সরকার গঠনের জন্য ডাকলেন রাজ্যপাল।

আজ সন্ধে সাড়ে সাতটা পর্যন্ত শিবসেনাকে সময় দিয়েছিলেন রাজ্যপাল। রাজভবনে গিয়ে আদিত্য ঠাকরে জানিয়ে আসেন, সমর্থন জোগাড়ে তাঁদের তিনদিন লাগবে। কিন্তু, আর সময় না দিয়ে, এনসিপিকে ডাকেন রাজ্যপাল ভগত্‍ সিং কোশিয়ারি।

আরও পড়ুন - মহারাষ্ট্রে সরকার গঠনে তত্পর শিবসেনা; মাতশ্রীতে জরুরি বৈঠকে উদ্ধব, নেতাদের দিল্লিতে ডাকল কংগ্রেস

আজ শরদ পওয়ারের সঙ্গে বৈঠক করেন উদ্ধব ঠাকরে। সোনিয়া গান্ধীকে ফোন করেও সমর্থন চান তিনি। সূত্রের খবর, শিবসেনাকে সমর্থন করতে শরদ পওয়ার রাজি ছিলেন। কিন্তু সোনিয়া সায় না দেওয়ায় তিনি এগোননি। বড় সিদ্ধান্ত নেওয়ার আগে সোনিয়াও দ্বিধায়। কারণ, মহারাষ্ট্রের কংগ্রেস নেতারা, শিবসেনাকে সমর্থনের প্রশ্নে দু-ভাগে ভাগ হয়ে গেছেন। শিবসেনাকে সমর্থনের চিঠি এখনও পর্যন্ত পওয়ার বা সোনিয়া -কেউই দেননি। এসবের মধ্যেই, এনসিপি-র কাছে রাজভবন থেকে সরকার গঠনের চিঠি আসায় নাটক চরমে। এনসিপি জানিয়েছে, তারা এবার কংগ্রেসের সঙ্গে মিলে সরকার গঠনের চেষ্টা করবে।

.