বলির পাঁঠা বানানো হয়েছিল আফজল গুরুকে, তদন্তের দাবি তুললেন আলিয়া ভাটের মা

রাজদান লিখেছেন, আফজল গুরুর ওই চাঞ্চল্যকর দাবির পর কেন তা নিয়ে তদন্ত হল না ফের তা খতিয়ে দেখা হোক।  

Updated By: Jan 21, 2020, 04:11 PM IST
বলির পাঁঠা বানানো হয়েছিল আফজল গুরুকে, তদন্তের দাবি তুললেন আলিয়া ভাটের মা

নিজস্ব প্রতিবেদন: সংসদভবন হামলায় ফাঁসির সাজাপ্রাপ্ত আফজল গুরুর প্রসঙ্গ তুলে বিতর্ক উস্কে দিলেন মহেশ ভাটের স্ত্রী ও আলিয়া ভাটের মা সোনি রাজদান। টুইটে তাঁর দাবি সংসদভবন হামলায় বলির পাঁঠা বানানো হয়েছিল আফজল গুরুকে। এনিয়ে তদন্ত হওয়া উচিত।

আরও পড়ুন-চিনে শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে দ্রুত ছড়াচ্ছে করোনা ভাইরাস; আক্রান্ত এক ভারতীয়

অভিনেত্রী সোনি রাজদান আফজল গুরু ফাঁসি সম্পর্কে টুইট করেছেন, ‘এটি বিচারের নামে প্রহসন। ফাঁসির সাজাপ্রাপ্ত একজনকে ফিরিয়ে আমার ক্ষমতা কারও নেই।  আর সেই মানুষ যদি নির্দোষ হন তাহলে! তাই মৃত্যুদণ্ডতে হালকা করে দেখা উচিত নয়। তাই আফজল গুরুর মৃত্যুদণ্ড নিয়েও বিস্তারিত তদন্ত হওয়া উচিত। কেন তাকে বলির পাঁঠা করা হল তা খুঁজে দেখা দরকার।’

উল্লেখ্য, সম্প্রতি ২ জঙ্গিকে গাড়ি চাপিয়ে উপত্যকা থেকে বের করে দিতে গিয়ে ধরা পড়ে যান কাশ্মীরে ডিএসপি দেবিন্দর সিং।  টাকার বিনিময়ে তিনি ওই কাজ করছিলেন বলে তিনি জেরায় জানিয়েছেন। এই দেবিন্দর সিং-ই এক পাক জঙ্গিকে সঙ্গে নিয়ে আফজল গুরুকে দিল্লি যেতে বাধ্য করেন।  ২০০২ সালে সংসদভবন হামলায় মৃত্যু হয় মহম্মদ নামে ওই পাক জঙ্গির। আফজল গুরু চিঠি লিখে তার আইনজীবীকে এসব কথা জিনিয়েছিল।

আরও পড়ুন-সারাদিন ইউটিউব দেখায় বাবা-মার বকুনি, রাগে আত্মঘাতী রিজেন্টপার্কের দশম শ্রেণির ছাত্রী

রাজদান লিখেছেন, আফজল গুরুর ওই চাঞ্চল্যকর দাবির পর কেন তা নিয়ে তদন্ত হল না ফের তা খতিয়ে দেখা হোক।  আফজল গুরুর মতো এরকম অনেককে কাশ্মীরে অত্যাচার করে জঙ্গি কার্যকলাপে বাধ্য করা হচ্ছে কিনা তাও খতিয়ে দেখা হোক।