Mahua Moitra: দিল্লি হাইকোর্টেও মিলল না স্বস্তি, শুক্রবার বাংলো খালি করবেন মহুয়া মৈত্র

উচ্ছেদ নোটিশে, কেন্দ্র সরকার সাংসদ মৈত্রকে অবিলম্বে তাঁর সরকারি বাংলোটি খালি করতে বলে। ডিরেক্টরেট অফ এস্টেট সরকারী সম্পত্তিগুলি পরিচালনা করে। সরকার তার নোটিশে বলেছে যে মহুয়া মৈত্রকে ‘পর্যাপ্ত সুযোগ দেওয়া হয়েছে’ কিন্তু তিনি প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন যে তিনি একজন অননুমোদিত দখলদার নন।

Updated By: Jan 19, 2024, 12:08 PM IST
Mahua Moitra: দিল্লি হাইকোর্টেও মিলল না স্বস্তি, শুক্রবার বাংলো খালি করবেন মহুয়া মৈত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূল কংগ্রেস নেতা মহুয়া মৈত্রকে গত মাসে লোকসভা থেকে অনৈতিক আচরণের জন্য বহিষ্কার করা হয়েছিল। আজ শুক্রবার তিনি নিজের সরকারি বাংলো খালি করবেন বলে জানা গিয়েছে। পশ্চিমবঙ্গের সাংসদ এই সপ্তাহের শুরুতে একটি উচ্ছেদের নোটিশ পেয়েছিলেন। সেই নোটিশে তাঁকে অবিলম্বে বাংলোটি খালি করার নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: Ram Lala Murti: ২০০ কেজির মূর্তি! প্রকাশ্যে ‘রাম লালা’র প্রথম ছবি...

সেই উচ্ছেদ নোটিশে, কেন্দ্র সরকার সাংসদ মৈত্রকে অবিলম্বে তাঁর সরকারি বাংলোটি খালি করতে বলে। ডিরেক্টরেট অফ এস্টেট সরকারী সম্পত্তিগুলি পরিচালনা করে। তাঁরা এই নোটিশে বলেছে যে যদি মৈত্র নিজে থেকে বাড়িটি খালি না করেন, তবে তিনি এবং অন্য কোনও দখলদারকে ‘এই বাড়ি থেকে উচ্ছেদ করা হবে, যদি প্রয়োজন হয় তাহলে বল প্রয়োগ করা হতে পারে’।

সরকার তার নোটিশে বলেছে যে মহুয়া মৈত্রকে ‘পর্যাপ্ত সুযোগ দেওয়া হয়েছে’ কিন্তু তিনি প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন যে তিনি একজন অননুমোদিত দখলদার নন।

বৃহস্পতিবার, মৈত্র দিল্লি হাইকোর্ট থেকে কোনও সাহায্য পাননি যা উচ্ছেদের আদেশ স্থগিত করবে। এবং এই আদেশের পরে তাকে সরকারী বাংলো খালি করতে বলা হয়।

আরও পড়ুন: Manipur: ফের উত্তপ্ত মণিপুর, জোড়া হামলায় মৃত ৫ স্থানীয় বাসিন্দা

বিচারপতি গিরিশ কাঠপালিয়া বলেছেন যে কোনও নির্দিষ্ট নিয়ম আদালতের সামনে আনা হয়নি যা মৈত্রর সাংসদ পদ থেকে বরখাস্ত হওয়ার পরে তাঁর সরকারী বাসস্থান থেকে উচ্ছেদের বিষয়ে বিরোধিতা করছে।

মহুয়া মৈত্রকে ‘অনৈতিক আচরণ’-এর জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল এবং গত বছরের ৮ ডিসেম্বর লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছিল। তাঁর বিরুদ্ধে ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে উপহার গ্রহণ করার অভিযোগে এবং তার সঙ্গে সংসদের ওয়েবসাইটের ব্যবহার আইডি এবং পাসওয়ার্ড শেয়ার করার অভিযোগ করা হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.