রাসায়নিক কারখানায় বিষাক্ত গ্যাস লিক, অসুস্থ হাজার, মৃত আট

দমকলের একাধিক ইঞ্জিন রয়েছে ঘটনাস্থলে। এছাড়া বিশাল পুলিসবাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে। 

Updated By: May 7, 2020, 11:24 AM IST
রাসায়নিক কারখানায় বিষাক্ত গ্যাস লিক, অসুস্থ হাজার, মৃত আট

নিজস্ব প্রতিবেদন— বিশাখাপত্তনমের আরআর বেঙ্কটপুরমের এলজি পলিমারস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের রাসায়নিক প্ল্যান্টে বিষাক্ত গ্যাস লিক করে এক শিশুসহ আটজন মারা গিয়েছে। পাঁচ হাজারের বেশি মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। চোখ জ্বালা ও প্রবল শ্বাসকষ্টের মতো একাধিক শারীরিক সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বহু মানুষ। কারখানার কর্মীদের সঙ্গে সঙ্গে স্থানীয় এলাকার লোকজনও অসুস্থ হয়ে পড়েন। বিষাক্ত গ্যাস ছড়িয়ে মানুষের মারা যাওয়ার খবর প্রকাশ্যে আসার পর থেকেই এলাকায় হুলস্থূল পড়ে যায়। লোকজন ছোটাছুটি শুরু করে দেয়। 

দমকলের একাধিক ইঞ্জিন রয়েছে ঘটনাস্থলে। এছাড়া বিশাল পুলিসবাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে। অ্যাম্বুল্যান্সে করে বহু মানুষকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গ্রেটার বিশাখাপত্তনম পুরনিগম জানিয়েছে, আগাম সতর্কতার জন্য ওই এলাকার বহু মানুষকে ইতিমধ্যে অন্য জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। একে তো করোনার প্রকোপে সারা দেশের মানুষ জেরবার। তার মধ্যে নতুন এই বিপদ। এতগুলো মানুষের মৃত্যুর খবরে এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে। NDRF ও SDRF উদ্ধারকাজ চালাচ্ছে। তবে বহু মানুষ অসুস্থ হয়ে পড়ায় সবাইকে হাসপাতালে নিতে হিমশিম খেয়েছে প্রশাসন।

আরও পড়ুন—  আক্রান্তের প্রায় ৩৬ হাজার, বুদ্ধ পূর্ণিমায় করোনা যোদ্ধাদের গৌতম বুদ্ধের পাঠ পড়ালেন প্রধানমন্ত্রী

কারখানা সংলগ্ন এলাকার বহু সাধারণ মানুষ ঘটনার ভিডিয়ো তুলে পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, বহু মানুষ অ্যাম্বুল্যান্স না পেয়ে অসুস্থ অবস্থায় রাস্তার পাশে বসে পড়েছেন। পুলিসের গাড়ি ও অ্যাম্বুল্যান্সের সাইরেনে গমগম করছে গোটা এলাকা। বেশ কিছু স্থানীয় মানুষও উদ্ধারকাজে হাত লাগিয়েছেন।  

.