মিলিটারি নার্সিং সার্ভিস প্রধানের পদে বাঙালি মেজর জেনারেল সোনালি ঘোষাল

এর আগে এই পদে অর্থাৎ মিলিটারি নার্সিং সার্ভিসের প্রধান ছিলেন মেজর জেনারেল জয়েস গ্ল্যাডিস রোচ। তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার পর, অতিরিক্ত ডিরেক্টর জেনারেল পদের দায়িত্ব পেলেন সোনালি। 

Updated By: Oct 2, 2020, 09:36 PM IST
মিলিটারি নার্সিং সার্ভিস প্রধানের পদে বাঙালি মেজর জেনারেল সোনালি ঘোষাল
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার মিলিটারি নার্সিং সার্ভিসের প্রধান হলেন মেজর জেনারেল সোনালি ঘোষাল।  বিগত প্রায় চার দশক ধরে তিনি ভারতীয় সেনাবাহিনীতে কাজ করছেন। সালটা ১৯৮১, সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন সোনালি ঘোষাল।

এর আগে এই পদে অর্থাৎ মিলিটারি নার্সিং সার্ভিসের প্রধান ছিলেন মেজর জেনারেল জয়েস গ্ল্যাডিস রোচ। তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার পর, অতিরিক্ত ডিরেক্টর জেনারেল পদের দায়িত্ব পেলেন সোনালি। একটি প্রেস রিলিজ অনুযায়ী, দায়িত্ব হাতে পাওয়ার পর বাঙালি কন্যা সোনালি বলেন, "আমি বিশ্বাস করি যে, নার্সিং পেশায় মানবজাতির প্রতি দায়বদ্ধতা এবং নিষ্ঠা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।"

আরও পড়ুন:  এমন শাস্তি দেব যে ভবিষ্যতে উদাহরণ হবে, হাথরসে এনকাউন্টারের ইঙ্গিত যোগীর!

মিলিটারি নার্সিং সার্ভিসে তাঁর ৩৮ বছরে কাজের অভিজ্ঞতা রয়েছে। মিলিটারি নার্সিং সার্ভিসের প্রধান হওয়ার আগে তিনি দিল্লি ক্যান্টনমেন্ট আর্মি হাসপাতাল, রিসার্চ ও রেফ্যারেল হাসপাতালের প্রিন্সিপাল মেট্রন ছিলেন তিনি, প্রসঙ্গত, এই হাসপাতালেই মৃত্যু হয় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের।

উল্লেখ্য, মুম্বইয়ের ইন্ডিয়ান নেভাল হসপিটাল শিপ অশ্বিনী, স্কুল অব নার্সিং-এর প্রাক্তনী ছিলেন সোনালি দেবী। ২০১৪ সালে ‘চিফ অব আর্মি স্টাফ কমেন্ডেশন কার্ড’পুরস্কারে সম্মান জানানো সোনালি ঘোষকে।

.