শীর্ষ প্রশাসনে ব্যাপক রদবদল যোগীর

যোগী আদিত্যনাথ। এই একটা নামই বিগত কয়েক দিন ধরে যাবতীয় রাজনৈতিক আলোচনার কেন্দ্রে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হয়ে তিনি একের পর এক 'হাই ভোল্টেজ' পদক্ষেপ নিচ্ছেন। আর তারই সাম্প্রতিকতম নজির- শীর্ষ আমলা মহলে ব্যাপক রদবদল। গতকালই হাসি মুখে রোদ চশমা পরা গোরক্ষপুরের মহন্তকে ক্যাবিনেট বৈঠকে যোগ দিতে যেতে দেখা যায়। কিন্তু সেই বৈঠকে যে এমন 'বজ্রপাত' হবে তা কেউই ভাবতে পারেননি।

Updated By: Apr 13, 2017, 04:35 PM IST
শীর্ষ প্রশাসনে ব্যাপক রদবদল যোগীর

ওয়েব ডেস্ক: যোগী আদিত্যনাথ। এই একটা নামই বিগত কয়েক দিন ধরে যাবতীয় রাজনৈতিক আলোচনার কেন্দ্রে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হয়ে তিনি একের পর এক 'হাই ভোল্টেজ' পদক্ষেপ নিচ্ছেন। আর তারই সাম্প্রতিকতম নজির- শীর্ষ আমলা মহলে ব্যাপক রদবদল। গতকালই হাসি মুখে রোদ চশমা পরা গোরক্ষপুরের মহন্তকে ক্যাবিনেট বৈঠকে যোগ দিতে যেতে দেখা যায়। কিন্তু সেই বৈঠকে যে এমন 'বজ্রপাত' হবে তা কেউই ভাবতে পারেননি।

এই বৈঠকে যা যা ঠিক হল-

মুখ্যসচিব পর্যায়ের ৯ আমলার বদলি।

২০ জন আইএএস অফিসারের বদলি।

প্রন্সিপাল সেক্রেটারি ইনফরমেশন পদে অবনীশ কুমার অবস্তির নিয়োগ। এই পদে এতদিন কর্মরত নভনীত সেহগলকে ওয়েটিং-এ পাঠানো।

পরিবহন ও রিয়েল এস্টেটের প্রধান সচিবের পদ থেকে অনিতা সিংহকে (মুলায়ম ঘনিষ্ঠ) অপসারণ এবং ওই মৃত্যঞ্জয় কুমার নারায়ণকে নিয়োগ।

এইসব আমলাদের একটা বড় অংশই সমাজবাদী পার্টির 'বিশেষ কাছের লোক' বলে শোনা যেত। আর তার জন্যই এই রদবদল, বলে মনে করছে রাজনৈতিক ও আমলা মহল। উল্লেখ্য, ইতিমধ্যেই রেশন কার্ড বিলিতে বেনিয়মের অভিযোগে পূর্বতন অখিলেশ সরকারের বিরুদ্ধে তদন্তের নির্দেশও দিয়েছে যোগী সরকার। অখিলেশ সিং যাদবের ছবি থাকায় বাতিল করে দেওয়া হয়েছে ৮০ লক্ষ রেশন কার্ডও। কিন্তু এই সবই প্রকাশ্য পদক্ষেপ। তবে আমলা মহলে রদবদলের মাধ্যমে এবার প্রশাসন থেকে অখিলেশ-মুলায়মের 'অদৃশ্য উপস্থিতি'ও মুছতে চলেছেন যৌগী আদিত্যনাথ, বলছে ওয়াকিবহাল মহল। (আরও পড়ুন- রেশন কার্ড বিলিতে বেনিয়মের অভিযোগ, অখিলেশ সরকারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ যোগী আদিত্যনাথের)

.