Mamata Banerjee: 'মমতা ব্যর্থ হয়েছেন', রাষ্ট্রপতি পদে দ্রৌপদী জয়ে খোঁচা অমিতের

BJP Vs Mamata Banerjee: বিরোধীদের প্রার্থী হিসেবে লড়াই করেছিলেন যশবন্ত সিনহা। তাঁকে প্রার্থী করার পেছনে বড় ভূমিকা ছিল তৃণমূল নেত্রীর। কিন্তু প্রচার পর্বের মধ্যেই মমতা মন্তব্য করেছিলেন, আগে জানলে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার কথা ভাবতাম।

Updated By: Jul 22, 2022, 08:22 AM IST
Mamata Banerjee: 'মমতা ব্যর্থ হয়েছেন', রাষ্ট্রপতি পদে দ্রৌপদী জয়ে খোঁচা অমিতের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu) বিরোধী দলের রাষ্ট্রপতি প্রার্থী যশবন্ত সিনহাকে (Yashwant Sinha) পরাজিত করে ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি হিসেবে ইতিহাস রচনা করেছেন। মুর্মুর ঐতিহাসিক জয়ের পর, তাঁকে শুভেচ্ছাও জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরপরেই তৃণমূল সুপ্রিমোকে একহাত নিয়েছেন বিজেপি নেতা অমিত মালব্য ( Amit Malviya)। 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে তাঁর ট্যুইট,  "২ টিএমসি সাংসদ এবং ১ জন বিধায়ক ক্রস ভোট দিয়েছেন। ২ টিএমসি সাংসদ এবং ৪ জন বিধায়কের ভোট অবৈধ ঘোষণা করা হয়েছে। বিরোধী ঐক্যের স্ব-নিযুক্ত সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, তার নিজের বিধায়কদের উপরই রাশ টানতে ব্যর্থ হয়েছেন। অন্যদিকে, ভয় দেখানো সত্ত্বেও, সমস্ত বিজেপি পশ্চিমবঙ্গ বিধায়ক শ্রীমতি দ্রৌপদী মুর্মুকে সমর্থন করেছেন।"

যদিও দ্রৌপদীর জয়ের পরে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ভারতের সংবিধানের আদর্শ রক্ষার জন্য দেশ আন্তরিকভাবে দ্রৌপদী মুর্মুর দিকে তাকিয়ে থাকবে। শুভেচ্ছাবার্তায় মুখ্যমন্ত্রী বলেন,  "আমি রাষ্ট্রপতি নির্বাচিত দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন জানাতে চাই। সংবিধানের আদর্শ রক্ষা করার জন্য এবং গণতন্ত্রের রক্ষক হওয়ার জন্য দেশ আন্তরিকভাবে আপনাকে রাষ্ট্রপ্রধান হিসাবে দেখবে। দেশের গণতন্ত্র যখন একটা সমস্যার মধ্যে দিয়ে চলেছে তখন আপনার উপরে মানুষের আশা অনেক।"

প্রসঙ্গত, বিরোধীদের প্রার্থী হিসেবে লড়াই করেছিলেন যশবন্ত সিনহা। তাঁকে প্রার্থী করার পেছনে বড় ভূমিকা ছিল তৃণমূল নেত্রীর। কিন্তু প্রচার পর্বের মধ্যেই মমতা মন্তব্য করেন, আগে জানলে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার কথা ভাবতাম। বিরোধীদের সঙ্গে আলোচনা না করেই দ্রৌপদীকে প্রার্থী করা হয়েছে। 

আরও পড়ুন, New President Of India Draupadi Murmu: দেশের পঞ্চদশ রাষ্ট্রপতি, রাইসিনার কুরসিতে দ্রৌপদী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.