TIME Magazine: রাজ্যের মুকুটে নতুন পালক, TIME ম্যাগাজিনে দুনিয়ার ১০০ প্রভাবশালীর তালিকায় মমতা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে লেখা হয়েছে ভারতের স্বাধীনতার পর ৩ প্রভাবশালী নেতা পেয়েছে ভারত। তারা হলেন জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধী ও নরেন্দ্র মোদী

Updated By: Sep 15, 2021, 10:38 PM IST
TIME Magazine: রাজ্যের মুকুটে নতুন পালক, TIME ম্যাগাজিনে দুনিয়ার ১০০ প্রভাবশালীর তালিকায় মমতা

নিজস্ব প্রতিবেদন: TIME ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় স্থান করে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

২০২১ সালে দুনিয়ার ১০০ প্রভাবশালীর তালিকা প্রকাশ করছে টাইম ম্যাগাজিন। মোট ৬টি ভাগে ভাগে করে ওই তালিকা প্রকাশ করা হয়েছে। তার মধ্যে প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্বের তালিকায় রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই ক্যাটাগরিতে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এছাড়াও রয়েছে সেরাম ইনস্টিটিউটের প্রধান আদর পুনাওয়ালা।

আরও পড়ুন- Unknown Fever: কয়েক ঘণ্টার ব্যবধানে ফের শিশুমৃত্যু, জলপাইগুড়িতে বাড়ছে মৃতের সংখ্যা 

মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে লেখা হয়েছে, ভারতীয় রাজনীতিতে একমাত্র নির্ভীক ব্যক্তিত্ব মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর পার্টির নেত্রী নন, বরং তিনিই পার্টি। তাঁর স্ট্রিট ফাইটার ব্যক্তিত্ব তাঁর ইমেজে এক ভিন্ন মাত্রা দিয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রোফাইলটি লিখেছেন সাংবাদিক ফরিদ জাকারিয়া। সেখানে লেখা হয়েছে ভারতের স্বাধীনতার পর ৩ প্রভাবশালী নেতা পেয়েছে ভারত। তারা হলেন জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধী ও নরেন্দ্র মোদী।

ভারত থেকে টাইমের প্রভাবশালীর তালিকায় রয়েছে কোভিশিল্ড প্রস্তুতকারক কোম্পানি সেরাম ইনস্টিটিউট প্রধান আদর পুনাওয়ালাও।  তাঁর সম্পর্কে টাইম লিখেছে, অতিমারী এখনও শেষ হয়নি। এখনও লড়াই করে চলেছেন পুনাওয়ালা। ভ্যাকসিনের অভাব গোটা দুনিয়াকে ভোগাতে পারে। তা সামাল দেওয়ার চেষ্টা করে চলেছেন পুনাওয়ালা।

আরও পড়ুন-Rajya Sabha: দলের নির্দেশ! হঠাৎ-ই ইস্তফা TMC সাংসদ Arpita Ghosh-র

টাইম-র প্রভাবশালীর তালিকায় রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্য়ারিস, চিনা রাষ্ট্রপতি শি জিনপিং ও প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

দুনিয়ার এতসব পরিচিত প্রভাবশালীর তালিকায় রয়েছে চমকও। টাইমের তালিকায় স্থান করে নিয়েছে তালিবানের সহ প্রতিষ্ঠাতা আব্দুল গনি বরাদর। এছাড়াও ওই তালিকায় রয়েছেন রাশিয়ার বিরোধী দলনেতা অ্যালেক্সি নাবালনি, মার্কিন রাজনীতিবিদ লিজ চিনয়, টেসলা সিইও এলন মাস্ক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.