চলছে মস্তিষ্কের জটিল অস্ত্রোপচার, জেগে আছে রোগী, হা করে দেখছে বিগ বস!

অস্ত্রোপচারের সময় রোগীর জ্ঞান থাকতে হত।

Updated By: Nov 22, 2020, 02:20 PM IST
চলছে মস্তিষ্কের জটিল অস্ত্রোপচার, জেগে আছে রোগী, হা করে দেখছে বিগ বস!

নিজস্ব প্রতিবেদন- মস্তিষ্কের জটিল অস্ত্রোপচার চলছে। কিন্তু রোগীকে অজ্ঞান করা হয়নি। দিব্যি জেগে রয়েছে রোগী। তাঁর চোখ টিভির পর্দায়। বিগ বস-এর এপিসোড মিস করা যাবে না! ভাবছেন, এ আবার কী কাণ্ড! এমন হয় নাকি! হয় বটে! চিকিত্সাবিজ্ঞান এখন যে পর্যায় উঠেছে তাতে এমন অনেক অবাক করা কাণ্ডই ঘটা সম্ভব। অন্ধ্রপ্রদেশর গুন্টুরের ঘটনা। রোগী যতক্ষণে বিগ বস-এর এপিসোড ও হলিউডের অবতার সিনেমা শেষ করলেন, ততক্ষণে তাঁর মস্তিষ্কের জটিল অস্ত্রোপচার সেরে ফেললেন চিকিত্করা। 

৩৩ বছর বয়সী এক রোগীর ওপেন ব্রেন সার্জারি হল গুন্টুরের এক বেসরকারি হাসপাতালে। অস্ত্রোপচারের সময় রোগীর জ্ঞান থাকতে হত। আর তাই চিকিত্সকরা রোগীকে জাগিয়ে রেখে অস্ত্রোপচার সারলেন। ভারা প্রসাদ নামের সেই রোগী অস্ত্রোপচারের পুরে সময়টাতেই জেগে রইলেন। বিগ বস, অবতার সিনেমা দেখলেন দিব্যি। ভারা প্রসাদের মস্তিষ্কে টিউমার ছিল। চিকিত্সকরা অস্ত্রোপচারের মাধ্যমে সেই টিউমার কেটে বাদ দিলেন। 

আরও পড়ুন-  তন্ত্রসাধনার জন্য প্রথমে ছেলেকে বলি, ফের বাঁচিয়ে তুলতে স্বামীর পেট কেটে খুন মহিলার

এর আগে ২০১৬ সালেও হায়দরাবাদে ভারা প্রসাদের অস্ত্রোপচার হয়েছিল। কিন্তু সেবার অস্ত্রোপচারের পরও তিনি সম্পূর্ণ সুস্থ হননি। তাই আরও একবার অস্ত্রোপচারের প্রয়োজন পড়ে। এবার অস্ত্রোপচরের পর ভারা প্রসাদ সম্পূর্ণ সুস্থ বলে জানিয়েছেন চিকিত্সকরা। তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।  

.