Tripura: 'বিপ্লব' জমানার শেষে ত্রিপুরার মসনদে ডাক্তার 'মানিক'

পেশায় ডেন্টিস্ট মানিক সাহাকে Tripura থেকে Rajya Sabha পাঠায় BJP। ২০২২ সালেই রাজ্য সভায় নির্বাচিত হন তিনি।

Updated By: May 14, 2022, 06:52 PM IST
Tripura: 'বিপ্লব' জমানার শেষে ত্রিপুরার মসনদে ডাক্তার 'মানিক'

নিজস্ব প্রতিবেদন: বিজেপির ত্রিপুরার রাজ্য সভাপতি মানিক সাহাকে মুখ্যমন্ত্রী পদে দেখা যাবে এবার। প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের স্থলাভিশিক্ত হতে চলেছেন তিনি। 

শনিবার বিপ্লব দেব মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করার পরেই তাঁর জায়গায় নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মানিক সাহার নাম ঘোষণা করা হয় দলের তরফে। রাজ্যের বিধানসভা নির্বাচনের এক বছর আগেই বদল করা হল মুখ্যমন্ত্রীর মুখ। এর আগেও গুজরাত এবং কর্ণাটকে বদল করা হয় বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ। 

বিপ্লব দেবের পদত্যাগের সময় খুব স্বাভাবিক ভাবেই সব আলো টেনে আনবে মানিক সাহার উপর। রাজনৈতিক মহল মনে করছে মানিক সাহার হাতে গুরুত্বপুর্ণ সময়ে ২০২৩-এর নির্বাচনী বৈতরণী পার করার মত কঠিন দায়িত্ব সঁপে দিচ্ছে বিজেপি। 

পেশায় ডেন্টিস্ট মানিক সাহাকে ত্রিপুরা থেকে রাজ্যসভায় পাঠায় বিজেপি। ২০২২ সালেই রাজ্য সভায় নির্বাচিত হন তিনি। ২০১৬ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন মানিক সাহা। এরপরেই ২০২০ সালে তাঁকে দলের রাজ্য সভাপতি করা হয় দলের তরফে। 

আরও পড়ুন: Tripura: বিপ্লব-পর্বে ইতি! ত্রিপুরায় 'মানিক-রাজ'

২০১৮ সালের নির্বাচনে বিজেপিকে সরকারে প্রতিষ্ঠিত করার লড়াই চালান বিপ্লব দেব। তাঁর হাত ধরেই ২৫ বছরের বাম জমানার পতন হয় রাজ্যে। এবং এরপরেই তাঁর স্থলাভিশিক্ত হন মানিক সাহা। 

এছাড়াও তিনি ত্রিপুরা ক্রিকেট অ্যাসসিয়েশনের প্রেসিডেন্ট পদের দায়িত্ব সামলেছেন। সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়ার আগে তিনি হাপানিয়ায় ত্রিপুরা মেডিকেল কলেছে শিক্ষকের দায়িত্বও সামলেছেন।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.